ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করতে চায় ইংল্যান্ড, বিসিসিআইয়ের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করতে চায় ইংল্যান্ড, বিসিসিআইয়ের ‘না’

ভারত-পাকিস্তান সিরিজ মানেই অন্যরকম এক রোমাঞ্চ। কিন্তু বহুদিন ধরেই রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন বন্ধ।

বর্তমানে এশিয়া কাপ, বিশ্বকাপের মতো বড় বড় টুর্নামেন্টগুলোতেই কেবলমাত্র দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতে দেখা যায়।

এবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেছে। ইসিবির উপ-সভাপতি মার্টিন ডার্লো পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে এই বিষয়ে কথাবার্তাও বলেছেন। কিন্তু বিসিসিআইয়ে এক সূত্র জানিয়েছে যে, অদূর ভবিষ্যতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ হওয়ার সম্ভাবনা নেই।

২০০৭ সালে শেষবার টেস্ট সিরিজ খেলেছিল ভারত-পাকিস্তান। এরপর থেকে আর কোনও রকম টেস্ট ম্যাচ খেলেনি দুই দল। অবশ্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী ২০১২ সালে শেষবার দ্বিপাক্ষিক ওয়ান ডে সিরিজ খেলেছিল। তবে এখন যা পরিস্থিতি, তাতে আপাতত দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছে না।

পাশাপাশি জানা গেছে, পিসিবিও নিরপেক্ষ ভেন্যুতে ভারতের বিরুদ্ধে খেলতে আগ্রহী না। তবে তারা ইসিবির প্রস্তাবের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

মঙ্গলবার পিটিআই-কে ভারতের অবস্থান সম্পর্কে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন, ‘প্রথমত ইসিবি পাকিস্তান বোর্ডের সঙ্গে এই বিষয়ে প্রথমে কথা বলেছে, যেটা একটু বিস্ময়েরই। যে কোনও ক্ষেত্রে, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের সিদ্ধান্ত বিসিসিআই নেয় না, এটা পুরোটাই সরকারের সিদ্ধান্ত। এখনও পর্যন্ত অবস্থান একই রয়ে গিয়েছে। আমরা শুধুমাত্র টুর্নামেন্টে পাকিস্তানের সঙ্গে খেলি। ’

বাংলাদেশ সময় : ১৩৫৬, সেপ্টেম্বর ২৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa