ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

‘ঘরের মাঠে খেলা, চ্যালেঞ্জ মনে করছি না’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
‘ঘরের মাঠে খেলা, চ্যালেঞ্জ মনে করছি না’ ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশে এমনিতে স্বাগতিক। তার ওপর মেয়েদের জন্য পুরোপুরি ঘরের মাঠ।

প্রকৃতিতে ঘিরে থাকা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সারা বছর অনুশীলন করেন নিগার সুলতানা জ্যোতিরা। এখানেই নিজেদের এশিয়া কাপ শিরোপা ধরে রাখার মিশনে শনিবার থেকে মাঠে নামবে বাংলাদেশ দল।

থাইল্যান্ডের বিপক্ষে কাল প্রথম ম্যাচ সাড়ে নয়টায়। এর আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তিনি জানিয়েছেন, ঘরের মাঠে কোনো চ্যালেঞ্জ নেই তাদের। এক ম্যাচ করে এগিয়ে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছেন জ্যোতি।

সিলেটে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘নিজের ঘরে ওভাবে চ্যালেঞ্জ আমরা মনে করতেছি না। কারণ আমাদের লক্ষ্য হচ্ছে ম্যাচ বাই ম্যাচ খেলা, অন্য দলের শক্তিমত্তাও আমরা দেখতেছি না। আমরা আমাদের ক্রিকেটটাই খেলতে চাই মাঠে যদি পুরোপুরি আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি, আমার কাছে মনে হয় যদি আমরা পরিকল্পনা অনুয়ায়ী কাজ করতে পারি...’

কাদের সবচেয়ে বড় প্রতিপক্ষ মনে করছেন? জবাবে জ্যোতি বলেছেন, ‘সবগুলো দলই কিন্তু উন্নতি করেছে। আমরাও কিন্তু উন্নতি করেছি, সো সবদিক বিবেচনা করা বলা যায় অবশ্যই যে ক্রিকেট ইনভায়রনমেন্ট ভিন্ন আছে, বা হয়তোবা এখন প্রত্যেকটা দলের শক্তিমত্তা অনেক বেড়ে গেছে, স্টিল আমরাও ইম্প্রুভ করছি। সব মিলিয়ে আমরা আমাদের ক্রিকেটটা খেলতে চাই এবং আমরা আমাদের পরিকল্পনায় এগোতে চাই। ’

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa