ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোর্ডের দায়িত্ব ছাড়া নিয়ে মুখ খুললেন সৌরভ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
বোর্ডের দায়িত্ব ছাড়া নিয়ে মুখ খুললেন সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট পদের মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল বুধবার। তিন বছর দায়িত্বে থাকা সৌরভ দ্বিতীয় মেয়াদে কাজ চালিয়ে যাওয়ার জন্য আবেদন করেননি।

তিনি ক্ষমতাসীন বিজেপির সমর্থন হারানোয় মনোনয়ন জমা দেননি বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার দায়িত্ব ছাড়ার খবর আসার পর প্রথমবার এ নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ভারতের সাবেক এই অধিনায়ক। সেখানে খোলামেলা ভাবেই কথা বলেছেন সৌরভ। তিনি বলেন, ‘আপনি সারা জীবন যেমন ক্রিকেট খেলবেন না, তেমনি সারা জীবন প্রশাসকও থাকতে পারবেন না। ক্রিকেটার ও প্রশাসক দুটোই ছিলাম, তাই আমি মুদ্রার দুদিকই দেখেছি। সারা জীবন কেউ পদে থাকতে পারেন না। সবাইকেই একটা সময় প্রত্যাখ্যাত হতে হয়। আমি সিএবি’র (বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন) প্রেসিডেন্ট ছিলাম পাঁচ বছর। বিসিসিআই-তে থাকলাম তিন বছর। প্রতি সংস্থায় দায়িত্ব পালনের সময়সীমা থাকে। প্রশাসক হিসেবে আমার কার্যকাল উপভোগ করেছি। ’

সৌরভ জানান, বোর্ড প্রেসিডেন্ট হিসেবে তার অনেক সাফল্য রয়েছে। তিনি করোনাকালে সফল আইপিএল আয়োজন করেছেন। কমনওয়েলথে ভারতীয় নারী ক্রিকেট দল রুপা জিতেছে। পুরুষ দলও সাফল্য পেয়েছে। এই সাফল্য, পুরস্কার, প্রত্যাখ্যাত জীবনের চক্র বলে মন্তব্য করেন তিনি।

সামনে আরও ভালো কিছুর কথা জানিয়েছেন সৌরভ। তিনি বলেন, ‘বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দারুণ মুহূর্ত রয়েছে। বিশ্বাস রাখি যে, সামনে আরও বড় মঞ্চে অন্য ভূমিকায় নিজেকে দেখব। ’ সাবেক ভারতীয় এই অধিনায়কের আইসিসি’র চেয়ারম্যান হওযার গুঞ্জন রয়েছে। যদিও খুব একটা শক্ত প্রতিদ্বন্দ্বী তিনি নন।

আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে বিসিসিআইয়ের নির্বাচন। সব কিছু ঠিক থাকলে সেদিনই নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন ১৯৮৩ এর বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার রজার বিনি। এর আগে গত মঙ্গলবার মুম্বাইয়ে অনুষ্ঠিত বিসিসিআইয়ের সভায় ভারতের বিভিন্ন রাজ্যের কর্মকর্তারা সভাপতিসহ একাধিক পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন জমা দেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।