ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডকে হারিয়ে ‘বাংলা ওয়াশ’ শিরোপা পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
নিউজিল্যান্ডকে হারিয়ে ‘বাংলা ওয়াশ’ শিরোপা পাকিস্তানের

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার ঝড়ো ইনিংসে ভালো সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

কিন্তু গত ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয়ের নায়ক মোহাম্মদ রিজওয়ান ও নওয়াজ এই ম্যাচেও খেললেন দারুণ ইনিংস। জেতালেন দলকে।

শুক্রবার (১৪ অক্টোবর) সিরিজের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারায় পাকিস্তান। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ পায় কিউইরা। জবাবে খেলতে নেমে রিজওয়ানের ভালো শুরুর পর মোহাম্মদ নওয়াজ ও হায়দার আলীর ঝড়ো ইনিংসে ৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান।  

ফিন অ্যালেনের ব্যাটে প্রথম ওভারেই ঝড়ো শুরু করে নিউজিল্যান্ড। কিন্তু ৩ চার হাকানোর পর শেষ বলে গিয়ে উইকেট বিলিয়ে দেন কিউই ওপেনার। আরেক ওপেনার ডেভন কনওয়েও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৭ বলে ১৪ রান করে হ্যারিস রউফের শিকার হন তিনি। এরপর দলের হাল ধরেন কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস। ৩৭ বলে গড়েন ৫০ রানের জুটি।  

দ্বাদশ ওভারে এসে এই জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। ২২ বলে ২৯ রান করে বিদায় নেন ফিলিপস। এরপর উইলিয়ামসনকে সঙ্গ দেন মার্ক চ্যাপম্যান। লড়াই করতে থাকা উইলিয়ামসন ফিফটি হাকিয়ে বেশিক্ষণ থিতু হতে পারেননি। ২ ছক্কা ও ৪ চারে ৩৮ বলে ৫৯ রান করে উইকেট হারান। ১৯ বলে ২৫ রান করে বিদায় নেন চ্যাপম্যানও। শেষদিকে জিমি নিশাম করেন ১০ বলে ১৭ রান।  

পাকিস্তানের হয়ে ২২ রান খরচায় ২ উইকেট নেন রউফ। জোড়া উইকেট পান নাসিম শাহও। একটি করে উইকেট পান নওয়াজ ও শাদাব খান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে বাবর আজম ও রিজওয়ানের ব্যাটে ভালো শুরু পায় পাকিস্তান। ১৪ বলে ১৫ রান করে ব্রেসওয়েলের বলে বাবর ফিরলে রিজওয়ানকে সঙ্গ দেন শান মাসুদ। তিনিও ব্রেসওয়েলের শিকার হন ১৯ রান সংগ্রহ করে। এরপর দলের হাল ধরেন মোহাম্মদ নওয়াজ। অপরপ্রান্তে থাকা রিজওয়ান অবশ্য ফিরে যান ২৯ বলে ৩৪ রান করে।

ব্যাট করতে নামা হায়দার আলী নওয়াজের সঙ্গে ২৬ বলে ৫৬ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান। ১৫ বলে ৩১ রানের ক্যামিও ইনিংস খেলে তিনি বিদায় নিলে বাকি কাজ সম্পন্ন করেন নওয়াজ। ২২ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন পাকিস্তানি এই ব্যাটার। ম্যাচসেরাও নির্বাচিত হন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে জোড়া উইকেট শিকার করেন ব্রেসওয়েল। টুর্নামেন্টজুড়ে ৮ উইকেট নিয়ে সিরিজসেরা নির্বাচিত হন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।