ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বুমরাহর পরিবর্তে ভারতের বিশ্বকাপ দলে শামি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
বুমরাহর পরিবর্তে ভারতের বিশ্বকাপ দলে শামি

ইনজুরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহর। তার পরিবর্তে কে খেলবেন অস্ট্রেলিয়ায়, তা নিয়ে চলছিল জোর আলোচনা।

অবশেষে তার বিকল্প বেছে নিলেন ভারতীয় নির্বাচকরা। স্ট্যান্ড বাই হিসেবে থাকা আরেক পেসার মোহাম্মদ শামি জায়গা পাচ্ছেন মূল দলে।

শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

পিঠের চোটের কারণে এশিয়া কাপেও খেলা হয়নি বুমরাহর। চোট কাটিয়ে অস্ট্রেলিয়া সিরিজে ফিরলেও দুই ম্যাচ বাদে আবারো চোট পান তিনি। এরপরেই ঘোষণা আসে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ তাঁর। এবার তার বদলি হিসেবেই এলো শামির নাম।

শামি দীর্ঘদিন টি-টোয়েন্টি দলের বাইরে ছিলেন। এই ফরম্যাটের সর্বশেষ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। তবে তাকে এবার দলে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছিল। দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় পৌঁছে গেছেন তিনি।  

শামির পাশাপাশি স্ট্যান্ড বাই হিসেবে থাকা আরেক পেসার মোহাম্মদ সিরাজও যাচ্ছেন অস্ট্রেলিয়ায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদস্য সমাপ্ত ওয়ানডে সিরিজে আলো ছড়িয়েছেন এই ডানহাতি পেসার। মূল দলেও সুযোগ পাওয়ায় সম্ভাবনা আছে তার। অন্যদিকে দীপক চাহার চোটে পড়ায় তাঁর জায়গায় যাচ্ছেন শার্দূল ঠাকুর।  

২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ভারতের।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।