ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমিরকে পেছনে ফেলে আমিরাতের আয়ানের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আমিরকে পেছনে ফেলে আমিরাতের আয়ানের বিশ্বরেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী ক্রিকেটারের রেকর্ড এতদিন ছিল মোহাম্মদ আমিরের দখলে। তবে পাকিস্তানের সাবেক পেসারের সেই রেকর্ড এবারের বিশ্বকাপের প্রথম দিনেই ভেঙে ফেললেন সংযুক্ত আরব আমিরাতের আয়ান আফজাল খান।

আমির ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০০৯ আসরে ১৭ বছর ৫৫ দিন বয়সে খেলতে নেমেছিলেন। আজ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ান যখন মাঠে নামলেন, তখন তার বয়স ১৬ বছর ৩৩৫ দিন। বিশ্বের আর কোনো ক্রিকেটার ১৭ বছরের নিচে বিশ্বকাপে খেলতে পারেননি।

ভারতের গোয়ায় জন্মগ্রহণ করা আয়ান ছোটবেলায় বাবার কর্মসূত্রে আরব আমিরাতে পাড়ি জমান। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে তিনি নজর কাড়েন। সুযোগ পেয়ে যান জাতীয় দলে। এরপর গত মাসে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আয়ানের আন্তর্জাতিক অভিষেক হয়ে যায়। দুই ম্যাচে নেন ৩ উইকেট।

আজ নিজের বিশ্বকাপ অভিষেক ম্যাচে অবশ্য ব্যাট হাতে সফল হয়ে পারেননি আয়ান। ৭ বলের মোকাবিলায় মাত্র ৫ রান করেন তিনি। তার দলও ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে করতে পারে মাত্র ১১১ রান। জবাবে ৩ উইকেট হাতে রেখে এবং ১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় নেদারল্যান্ডস। তবে বল হাতে সফল আয়ান। ৩ ওভার হাত ঘুরিয়ে ১৫ রান খরচে তিনি তুলে নিয়েছেন ১ উইকেট।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।