ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মানসির হাফসেঞ্চুরি, চ্যালেঞ্জিং স্কোর স্কটল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
মানসির হাফসেঞ্চুরি, চ্যালেঞ্জিং স্কোর স্কটল্যান্ডের

দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ ব্যাটিং করলো স্কটল্যান্ড। ওপেনার জর্জ মানসির অপরাজিত হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে স্কটিশরা।

অর্থাৎ জিততে হলে ক্যারিবীয়দের করতে হবে ১৬১ রান।

হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল স্কটল্যান্ড।

ইনিংসের ৫.৩ ওভার যেতেই নামে বৃষ্টি। স্কটল্যান্ডের বোর্ডে তখন বিনা উইকেটেই ৫২ রান। বৃষ্টির পর ফের খেলা শুরু হলে লড়াইয়ে ফেরে ওয়েস্ট ইন্ডিজ। ১৭ বলে ২০ রান করা ওপেনার মাইকেল জোনসকে বোল্ড করেন হোল্ডার। ভাঙে জর্জ মানসির সঙ্গে ৩৮ বলে ৫৫ রানের ঝোড়ো জুটি।

তিনে নামা ম্যাথিউ ক্রস ফিরেন মাত্র তিন রান করে। দ্বাদশ ওভারে দলীয় ৮৬ রানে ফেরেন অধিনায়ক রিচি বেরিংটনও (১৬)। তবে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন ওপেনার মানসি। শেষ পর্যন্ত খেলে এই বাঁহাতি অপরাজিত থাকেন ৫৩  বলে ৬৬ রানে। কোনো ছক্কা না থাকলেও মানসি মেরেছেন ৯টি চার। মানসিকে দারুণ সঙ্গ দিয়েছেন কালাম ম্যাকলয়েড ও ক্রিস গ্রিভস। ম্যাকলয়েড ১৪ বলে ২৩ ও গ্রিভস ১১  বলে ১৬ রান করেন।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।