ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের লক্ষ্য ১৬১ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
বাংলাদেশের লক্ষ্য ১৬১ রান

আগামী ২৪ অক্টোবর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের যাত্রা। এর আগে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তার প্রথমটিতে আজ (১৭ অক্টোবর) সোমবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার মাঠে আফগানদের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের দল। ম্যাচে টস হেরে বোলিং করছে বাংলাদেশ। আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রান সংগ্রহ করেছে আফগানরা।

প্রথম দশ ওভারে রান ছিল মোটে ৬৭। শেষ দশ ওভারে বেদম মার খেলেন টাইগার বোলাররা। আফগানিস্তান যোগ করলো আরও ৯৩ রান। ১৭ বলে ১ চার আর ৫ ছক্কায় ৪১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন মোহাম্মদ নবি। ইব্রাহিম জাদরান ৩৯ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন।

দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানরা। হজরতউল্লাহ জাজাইকে (১৬ বলে ১৫) মোসাদ্দেক হোসেনের ক্যাচ বানান তাসকিন আহমেদ। ঝড় তুলতে চেয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। ১৮ বলে ২৬ রানে তার উইকেটটি তুলে নেন সাকিব, আফিফ ধরেন ক্যাচ। নবম ওভারে ৬১ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান।

নাজিবুল্লাহ জাদরানও ৫ রানের বেশি করতে পারেননি। কিন্তু ইব্রাহিম জাদরান এবং শেষদিকে মোহাম্মদ নবির ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় আফগানরা।

বাংলাদেশের বোলারদের মধ্যে হাসান মাহমুদ ৪ ওভারে ২৪ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট। সাকিবও ২ উইকেট নিয়েছেন তবে খরচ করেছেন ৪৬ রান। মোস্তাফিজ ৪ ওভারে ৩১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

১৯ অক্টোবর একই মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৪ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।