ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নেদারল্যান্ডসকে হারানো বাংলাদেশের কাছে ‘বড় জয়’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
নেদারল্যান্ডসকে হারানো বাংলাদেশের কাছে ‘বড় জয়’

১৫ বছরে আট বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ দল। অথচ টি-টোয়েন্টির বিশ্ব আসরের দ্বিতীয় পর্বে এতদিন কোন জয়ই ছিল না টাইগারদের।

অস্ট্রেলিয়াতে এসে সেই আক্ষেপের ইতি ঘটেছে। সোমবার নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ।

এই ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তাসকিন আহমেদ। নিজের প্রথম দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন তিনি। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে তাসকিন জানিয়েছেন, নেদারল্যান্ডসকে হারানো তাদের কাছে বড় জয়।

কারণ ব্যাখ্যা করে তাসকিন বলেছেন, ‘এটা (জয়) স্বস্তির চেয়ে বেশি হচ্ছে উদযাপনের করা। কারণ এর আগে আমরা সুপার টেন-টুয়েলভে কোনো ম্যাচ জিততে পারিনি। এটা আমাদের জন্য বড় জয়। আর টি-টোয়েন্টিতে কোনো দলকে ছোট করার উপায় নেই। ওয়েস্ট ইন্ডিজের মতো বিশ্ব চ্যাম্পিয়ন বাদ পড়ে গেছে। সুতরাং এটা আমাদের জন্য বড় জয়। প্রতিটা ম্যাচই, যার সঙ্গে খেলি না কেনো, জয়ের জন্যই খেলি। আমরা যদি প্রক্রিয়া মেনে চলি, তাহলে সামনেও ভালো করতে পারব আশা করি। ’

হারের বৃত্তে বন্দি হয়ে পড়েছিল বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচেই হারতে হয়েছে, এরপর জেতা যায়নি আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। তাসকিন আহমেদ বলছেন, এ কারণেই স্বস্তিতে আছেন তারা।

তিনি বলেছেন, ‘জিততে পেরেছি এটাই সবচেয়ে বড় শান্তির বিষয়। কারণ অনেকদিন ধরে জিততেই পারছিলাম না। মানসিকভাবে এটার একটা চাপ ছিল। সামনে যাতে আরও জিততে পারি, ভালো ক্রিকেট খেলতে পারি সেটাই লক্ষ্য থাকবে। উদযাপন আর কি, মনের খুশি সবচেয়ে বড় বিষয়। বিশ্বকাপে প্রথম ম্যাচ জিততে পেরেছি। এটাই বড়। ’

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।