ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজের কোচের পদ ছাড়ছেন সিমন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ওয়েস্ট ইন্ডিজের কোচের পদ ছাড়ছেন সিমন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এরপর দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি নিজের হতাশা প্রকাশ করেন।

রিকি স্কেরিট ইঙ্গিত দিয়েছিলেন, ক্যারিবিয়ান দলের পারফরম্যান্স তদন্ত করা হবে ও সেই মতো প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড কোনও পদক্ষেপ নেওয়ার আগেই হেড কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিয়েছেন ফিল সিমন্স। ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পদত্যাগ করছেন সিমন্স। তবে সেটি এখনই নয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের পরেই ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন সিমন্স। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই অস্ট্রেলিয়ার বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্জিজ ক্রিকেট দল। আগামী ৩০ নভেম্বর শুরু হবে ওই সিরিজ। এরপরই দায়িত্ব ছাড়বেন সিমন্স।

দল বিশ্বকাপে ভালো খেলতে না পারায় সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ক্যারিবিয়ান কোচ। বোর্ডের বিজ্ঞপ্তিতে সিমন্স জানান, ‘আমি জানি, এটা শুধু দলকেই নয়, বরং ব্যথিত করছে সেই সব গর্বিত দেশগুলোকেও, যাদের হয়ে আমরা প্রতিনিধিত্ব করি। আমরা ভালো খেলতে পারিনি। এখন আমাদের অংশগ্রহণ না করে বাইরে থেকে বিশ্বকাপের খেলা দেখতে হবে। এটা দুর্ভাগ্যজনক আর এর জন্য আমি সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। ’

‘ব্যক্তিগতভাবে আমি বেশ কিছুদিন ধরেই একটি সিদ্ধান্ত নেওয়ার কথা বিবেচনা করছিলাম, যেটা এখন সবাইকে জানাতে চাই- অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরেই আমি ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের পদ থেকে সরে দাঁড়াব। ’

বাংলাদেশ সময় : ১০৫৯, অক্টোবর ২৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।