ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শুরুতেই উইকেট হারিয়ে চাপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
শুরুতেই উইকেট হারিয়ে চাপে ইংল্যান্ড

বৃষ্টির চোখ রাঙানি ছিল আগেই। মেলবোর্নের আকাশ সকাল থেকেই কালো।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড দলের অধিনায়করা এ কারণে টসকে গুরুত্বপূর্ণ মনে করেছিলেন। কারণ, বৃষ্টিস্নাত মাঠে রান তাড়া করাটাই হবে সুবিধাজনক। ইংল্যান্ড টস জিতে ফিল্ডিং বেছে নেয়। ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। ১৯.২ ওভারে ১৫৭ তুলতেই অল আউট হয় আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই শূণ্য রানে আউট হন জস বাটলার।

বৃষ্টি বাধার পর খেলার শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। তাদের ১৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। এই রিপোর্ট লেখা পর্যন্ত এক উইকেটের বিনিময়ে ২.২ ওভারে ১২ রান করেছে ইংল্যান্ড। অ্যালেক্স হেলস ৫ এবং ডেভিড মালান ৬ রানে অপরাজিত আছে।

যদিও মেলবোর্নের আকাশ কালো হয়ে রয়েছে মেঘে। যে কোনো সময় আবারও বৃষ্টি নামতে পারে। এর মধ্যেই খেলা চলছে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা আইরিশরা দারুণ এক শুরুই পেয়েছিল। ইনিংসের তৃতীয় ওভারে পল স্টার্লিংকে হারালেও অধিনায়ক অ্যান্ডি বালবিরনি আর উইকেটরক্ষক লরকান টাকারের কল্যাণে পাওয়ারপ্লেতে তুলে ফেলেছিল ৫৯ রান। দশ ওভার শেষে সেই রানটা গিয়ে ঠেকল ৯২-তে।

তবে ব্যক্তিগত ৩৪ আর দলীয় ১০৩ রানে টাকার রান আউট হয়ে ফিরে যেতেই বিপাকে পড়ে যায় আইরিশরা। তার বিদায়ের এক বল পরই হ্যারি টেক্টর আউট হন রানের খাতা খোলার আগে।

বালবিরনির লড়াইটা চলেছে আরও কিছুক্ষণ, ফিফটিও ছুঁয়ে ফেলেছেন এরপর। শেষমেশ থেমেছেন ৪৭ বলে ৬২ রান করে। দলীয় ১৩২ রানে তিনি ফিরলেন। আইরিশদের ইনিংসটাও তাসের ঘরের মতো ভেঙে পড়েছে এরপর। মার্ক উড আর লিয়াম লিভিংস্টোনের তোপে ১৩২-৩ থেকে চোখের পলকে ১৩৮-৬ হয়ে যায় দলটির স্কোরকার্ড।

গ্যারেথ ডেলানির অপরাজিত ১০ বলে ১২ রানের ইনিংসে আইরিশরা ১৫০ রান পেরিয়েছে এরপর। তবে উইকেট খোয়ানো বন্ধ হয়নি। তাই ইনিংসের চার বল বাকি থাকতেই ১৫৭ রানে অলআউট হয় দলটি। মার্ক উড ও লিয়াম লিভিংস্টোন তিনটি করে আর স্যাম কারান নেন দুটি উইকেট।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় হেরেছিল আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ১২৮ রান করার পর হেরেছিল ৯ উইকেটের ব্যবধানে।

আর আফগানিস্তানের বিপক্ষে ১১৩ রান করতেও ধুঁকতে হয়েছিল ইংল্যান্ডকে। যদিও জয় পেয়েছিল তারা ৫ উইকেটের ব্যবধানে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।