ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই বছরের চুক্তিতে নারী দলের নতুন কোচ হাসান তিলকারাত্নে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
দুই বছরের চুক্তিতে নারী দলের নতুন কোচ হাসান তিলকারাত্নে

এশিয়া কাপে ব্যর্থতার পর এবার নতুন কোচ পাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সামনের ব্যস্ত আন্তর্জাতিক সূচির কথা মাথায় রেখে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার হাসান তিলকারাত্নেকে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আপাতত দুই বছরের চুক্তিতে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন তিনি। গত এশিয়া কাপের ফাইনালে তোলা শ্রীলঙ্কার কোচের পদ ছেড়ে বাংলাদেশের মেয়েদের দায়িত্ব নেবেন হাসান। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বলেছেন, ‘আপাতত দুই বছরের জন্য আমরা হাসানকে নিয়োগ দিয়েছি। এশিয়া কাপের সময় থেকেই তার সঙ্গে আলাপ হচ্ছিল। আশা করছি নভেম্বরের প্রথম সপ্তাহেই সে বাংলাদেশে চলে আসবে। ’

শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে ৮৩টি টেস্টে ১১ সেঞ্চুরি ও ২০ ফিফটিতে ৪৫৪৫ রান করেছেন হাসান। ২০০ ওয়ানডে খেলে ২ সেঞ্চুরি ও ১৩ ফিফটিতে ৩৭৮৯ রান করেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩ হাজারের বেশি রান করার পাশাপাশি আছে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও।

বাংলাদেশ সময় : ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।