ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

র‍্যাংকিংয়ে কোহলির বড় লাফ, বাবরের অবনতি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
র‍্যাংকিংয়ে কোহলির বড় লাফ, বাবরের অবনতি

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ জেতানোর সুফল হাতেনাতে পেলেন বিরাট কোহলি। এক লাফে র‍্যাংকিংয়ের শীর্ষ দশে ঢুকেছেন এই ভারতীয় ডানহাতি ব্যাটার।

তবে পিছিয়েছেন পাকিস্তানের অধিনায়ক ও ওপেনার বাবর আজম।

গত রোববার মেলবোর্নে ২০২২ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলেন কোহলি। ৫৩ বলের মোকাবিলায় ইনিংসটি তিনি সাজান ছয়টি চার ও চারটি বিশাল ছক্কায়। এই ইনিংসের সুবাদে ৫ ধাপ এগিয়ে আজ বুধবার প্রকাশিত আইসিসির র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় নবম স্থানে উঠে এসেছেন তিনি।  

এদিকে আগের মতোই ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষে আছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। কিন্তু তাকে চ্যালেঞ্জ জানাতে উপরে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ৯২ রানের ইনিংস খেলা এই কিউই ব্যাটার তিন ধাপ এগিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তার ৫৮ বলের ওই ইনিংস ও ফিন অ্যালেনের ১৬ বলে ৪২ রানের ঝড়ে ভর করে অজিদের বিপক্ষে বড় জয় পায় নিউজিল্যান্ড।  

অজিদের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলে কনওয়ে পেছনে ফেলেছেন ভারতের সূর্যকুমার যাদব, পাকিস্তানের বাবর আজম এবং দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামকে। তার সতীর্থ অ্যালেনও বড় লাফ দিয়েছেন। ১৭ ধাপ এগিয়ে ১৩তম স্থানে উঠে এসেছেন তিনি। বাবর নেমে গেছেন চতুর্থ স্থানে। সূর্য তিনে এবং মার্করাম নেমে গেছেন পঞ্চম স্থানে।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।