ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্ট্রাইক রেট নিয়ে চিন্তাই করিনি : শান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
স্ট্রাইক রেট নিয়ে চিন্তাই করিনি : শান্ত

টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। দলের জন্যও বিশ্বকাপে প্রথম এটি।

শান্ত থেমে থাকেননি সেখানেই। শুরুর ধীরস্থিরতা কাটিয়ে ইনিংসের শেষদিকে হয়েছেন আক্রমণাত্মক।  

শেষ অবধি ৭ চার ও ১ ছক্কায় ৫৫ বলে ৭১ রান করেছেন শান্ত। তার ইনিংসে ভর করে দল পেয়েছে ১৫০ রানের সংগ্রহ। প্রথম ৩০ বলে ৩০ রান করার পরের ২৫ বলে ৪১ রান করেন শান্ত। শুরুর দিকে রান করা কঠিন মনে হচ্ছিল?

এমন প্রশ্নের জবাবে শান্ত বলেছেন, ‘স্ট্রাইক রেট নিয়ে চিন্তাই করিনি। বল দেখেছি, ওরকম রিয়্যাক্ট করেছি। দলের পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করেছি। স্ট্রাইক রেট নিয়ে আমি খুব বেশি চিন্তিত না। আমার কাছে মনে হয় দলের চাওয়া ও পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করেছি। ’ 

বিশ্বকাপের আগে বারবার বলা হয়েছে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে ক্রিকেটারদের। ‘ইন্টেন্ট’, ‘ইম্প্যাক্টের’ কথাও বলা হয়েছে বারবার। শুরুতে শান্তর ধীরগতির ব্যাটিং কি টিম ম্যানেজম্যান্টের চাওয়া? সরাসরি জবাব না দিলেও শান্তর কথায় ইঙ্গিত তেমনই।

তিনি বলেছেন, ‘আসলে এটা তো দলের পরিকল্পনা, সেটা এখানে বলতে চাই না। যেটা আপনি বললেন,  দলের একটা প্ল্যান থাকে। ওই অনুযায়ী চেষ্টা করেছি। পরের ম্যাচে যদি দলের শুরুর দিকে অনেক রান করা লাগে তেমন চেস্টা করবো, একেকদিন একেক রকম হতে পারে। দলের যে পরিকল্পনা ওই অনুযায়ীই খেলার চেষ্টা করি। ’

বাংলাদেশ সময় : ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।