ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এলপিএলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ভিভ রিচার্ডস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এলপিএলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ভিভ রিচার্ডস

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) যুক্ত হয়েছেন। চলতি বছরের ৬ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত হবে এই টুর্নামেন্ট।

 

ভিভিয়ান রিচার্ডস তার সময়ে ব্যাট হাতে পুরো ক্রিকেট বিশ্বকে শাসন করেছেন। শ্রীলঙ্কার যাওয়ার জন্য মুখিয়ে আছেন বলে জানিয়েছেন ভিভ।

তিনি বলেন, ‘আমি এলপিএলের তৃতীয় আসরে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে পেরে আনন্দিত। আমি এটা বলতে চাই এই টুর্নামেন্ট শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য দারুণ সব ক্রিকেটার বের করে থাকে। আমরা এশিয়া কাপে দেখেছি শ্রীলঙ্কান ক্রিকেটের শক্তি, এলপিএল নিশ্চিতভাবে এই সাফল্যের পেছনে বড় অবদান রেখেছে। আমি সবশেষ দুই আসর দেখেছি এবং খেলার মানটা দুর্দান্ত। আমি নিশ্চিত ক্রিকেটাররা আসন্ন আসরেও এটি বজায় রাখবে। ’

‘আমি শ্রীলঙ্কানদের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়ে থাকি। আমি আসলেই রোমাঞ্চিত এলপিএলের আগামী আসর নিয়ে, বিশেষ করে তারা যেভাবে তাদের কঠিন সময় পার করেছে, সেটি প্রশংসনীয়। এই এলপিএল মানুষের মুখে হাসি ফিরিয়ে দিতে পারবে। আমি নিশ্চিত এটি হবে বড় সাফল্য’-তিনি আরও যোগ করেন।  

শ্রীলঙ্কার ক্রিকেটের জন্য বেশ বড় এই টুর্নামেন্ট। পুরো বিশ্বের আন্তর্জাতিক তারকা ক্রিকেটারদের দেখা মেলে এই টুর্নামেন্টে। দ্বিতীয় আসরও একই সাফল্য পেয়েছে। এলপিএলের প্রতিষ্ঠাতা আগামী আসর নিয়ে অনেক রোমাঞ্চিত।  

আইপিজি গ্রুপের চেয়ারম্যান ও এলপিএলের প্রতিষ্ঠাতা অনিল মোহন বলেন,  ‘সর্বকালের সেরাদের একজন ব্যাটার ভিভিয়ান রিচার্ডকে এলপিএল ২০২২ সালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা দিতে পেরে আমরা সন্তুষ্ট। স্যার ভিভিয়ান রিচার্ডসের মতো একজন ক্রিকেটার এলপিএলকে আরও উপরে নিয়ে যাবে, বিশ্বব্যাপী দর্শকরাও এলপিএলের প্রতি আকর্ষিত হবে। আমি এই লিগে শ্রীলঙ্কান ক্রিকেটারদের মেধার প্রদর্শন দেখতে মুখিয়ে আছি। ’

টুর্নামেন্টের ডিরেক্টর সামান্থা দোদানভেলাও অনেক আনন্দিত কিংবদন্তি এই ক্রিকেটারকে এলপিএলে পেয়ে। তিনি বলেন, ‘আমরা রোমাঞ্চিত কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডসকে এলপিএলে আমাদের সঙ্গে পেয়ে। উনি খেলার একজন গ্রেট অ্যাম্বাসেডর, শ্রীলঙ্কান ক্রিকেট তাকে পেয়ে সম্মানিত। তার মতো একজন ক্রিকেটার টুর্নামেন্টকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। তার উপস্থিতি বিশ্ব দরবারে এলপিএলে নেওয়ার জন্য যথেষ্ট। ’   

‘ভিভিয়ান রিচার্ডসের অভিজ্ঞতা এবং দক্ষতা টুর্নামেন্টের জন্য মূল্যবান হবে। তার সংযুক্তি আগামী প্রজন্মকে ক্রিকেটের প্রতি আরও অনুপ্রাণিত করবে এবং টুর্নামেন্টকে অনন্য শিখরে নিয়ে যাবে’-আরও যোগ করেন সামান্থা।  

এলপিএলের এ আসরে বিশ্বের বেশ কয়েকজন তারকাকে দেখা যাবে। এভিন লুইস, কার্লোস ব্রাফেট, জানেমান মালান, ডুয়াইন প্রিটোরিয়াসের মতো তারকা মাতাবেন এলপিএল। হাম্বানটোটায় জাফনা কিংস ও গল গ্ল্যাডিয়টর্সের মধ্যকার লড়াই দিয়ে শুরু হবে টুর্নামেন্ট।

বাংলাদেশ সময় : ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।