ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের সামনে ১৪২ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
ইংল্যান্ডের সামনে ১৪২ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

ওপেনার পাথুম নিশাঙ্কার দারুণ এক ফিফটি সত্ত্বেও ৮ উইকেট হারিয়ে ১৪১ রানের সংগ্রহ পেয়েছে শ্রীলঙ্কা। ফলে বাঁচা-মরার ম্যাচে মাঝারি লক্ষ্য তাড়া করবে ইংল্যান্ড।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের ম্যাচে আজ টস জিতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় লঙ্কানদের জন্য এই ম্যাচ শুধুই সান্ত্বনার জয় পাওয়ার উপলক্ষ। অন্যদিকে হারলেই বিদায়; এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ইংলিশরা।  

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই পায় শ্রীলঙ্কা। বিনা উইকেট ৩৯ রান তোলার পর প্রথম উইকেট হারায় তারা। ১৪ বলে ১৮ রান করে আউট হন ওপেনার কুশল মেন্ডিস। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়ে একপ্রান্তে ঝড় তুলতে থাকেন তিনি। কিন্তু ধনঞ্জয়ার সঙ্গে তার জুটি থামে দলীয় ৭২ রানে। ১১ বলের মোকাবিলায় ধনঞ্জয়া করেন মাত্র ৯ রান।

অন্যপ্রান্তে কেউ সেভাবে দাঁড়াতে না পারলেও নিশাঙ্কা তুলে নেন দারুণ এক ফিফটি। এর মাঝেই বিদায় নেন চারিথ আসালাঙ্কা (৮)। দলকে ১১৮ রানে রেখে চতুর্থ ব্যাটার হিসেবে ড্রেসিংরুমে ফেরেন নিশাঙ্কা। তার ব্যাট থেকে আসে ৪৫ বলে ২ চার ও ৫ ছক্কায় ৬৭ রানের ঝলমলে এক ইনিংস। এরপর বলার মতো রান আসে কেবল ভানুকা রাজাপক্ষের (২২) ব্যাট থেকে। অধিনায়ক শানাকা করেন মাত্র ৩ রান। এছাড়া শেষদিকে ৯ বলে ৯ রান করে রানআউট হয়ে ফেরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।  

বল হাতে ৩ উইকেট নেন ইংল্যান্ডের মার্ক উড। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস, ক্রিস ওকস, স্যাম কারান এবং আদিল রশিদ।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।