ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে আফিফের ১ হাজার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
টি-টোয়েন্টিতে আফিফের ১ হাজার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রোববার (৬ নভেম্বর) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অ্যাডিলেডে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচে ২০ বলে অপরাজিত ২৪ রান করেছেন আফিফ।

এই ইনিংসের ফলে নতুন এক মাইলফলক স্পর্শ  করছেন আফিফ। টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার রানের মালিক হয়েছেন আফিফ।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার রানের মাইলফলকের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ম্যাচ শুরু করেছিলেন বাংলাদেশের মিডল-অর্ডার ব্যাটার আফিফ হোসেন। ব্যাট হাতে আর ২১ রান করলেই বাংলাদেশের সপ্তম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে ১ হাজার রান পূর্ণ করতেন তিনি। শেষ ওভারের দ্বিতীয় বলটি ছুঁড়লেন হারিস রউফ। সেটা স্কুপ করে শর্ট ফাইন লেগ দিয়ে সীমানা ছাড়া করলেন আফিফ হোসেন। তাতেই টি-টোয়েন্টিতে এক হাজার রান সংগ্রাহকের তালিকায় যুক্ত হয়ে যান টাইগারদের মিডল অর্ডারের অনত্যম ভরসাযোগ্য এই ব্যাটার। এই মাইলফলক স্পর্শ করতে তিনি ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

একাদশে রদবদল আসায় এদিন পাঁচে ব্যাট করতে নামেন আফিফ। মাঠে নামার আগ পর্যন্ত ৫৯ ম্যাচে তার সংগ্রহ ছিল ৯৭৯ রান। পাকিস্তানের পেসার হারিস রউফের করা ঐ বলটির আগ পর্যন্ত তিনি ১৯ রানে অপরাজিত ছিলেন। সেই বলে চার মারলে সেই মাইলফলক স্পর্শ করা হয়।

শেষ পর্যন্ত আফিফ ২৪ রানে অপরাজিত ছিলেন। ২০ বলে সাজানো তার ইনিংসে ছিলে তিনটি চারের মার। তাতে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে তার সংগ্রহ দাঁড়ায় ১ হাজার ৩ রান। যে রান সংগ্রহের পথে তার রয়েছে তিনটি অর্ধশত রানের ইনিংস। সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস। ২০.৮২ গড়ে তার স্ট্রাইক রেট ১২০.৫৬।   

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।