ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ থেকে দেড় কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
বিশ্বকাপ থেকে দেড় কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ

পাকিস্তানের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে বিদায় নিল বাংলাদেশ। যদিও আজকের ম্যাচটি জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হতো টাইগারদের।

তবে তা যেহেতু হয়নি, তাই দুই ম্যাচ জেতার সান্ত্বনা নিয়েই দেশে ফিরছে সাকিববাহিনী। সেই সঙ্গে আর্থিক পুরষ্কার হিসেবে পাচ্ছে দেড় কোটি টাকাও।  

আইসিসি ঘোষিত প্রাইজমানি অনুযায়ী, এবারের আসরে সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলা ৮ দল পাবে ৭০ লাখ টাকা করে। আর এই পর্বে প্রতি ম্যাচ জয়ে দলগুলো পাবে ৪০ লাখ টাকা করে। এই হিসেবে বাংলাদেশ দল প্রায় দেড় কোটি টাকা পাচ্ছে বিশ্বকাপ থেকে।  

বাংলাদেশ দল সেমিফাইনালে উঠলে টাকার অংক আরও বাড়তো। কারণ সেমিতে উঠা প্রতিটি দল পাবে ৪ কোটি টাকা করে। কিন্তু টাইগাররা সুপার টুয়েলভে ৫ ম্যাচ খেলে মাত্র ২টিতে জয়ের মুখ দেখেছে।

আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী, এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা। রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, অর্থাৎ ৮ কোটি টাকা। আসরে সব মিলিয়ে মোট ৫.৬ মিলিয়ন ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ কোটি টাকা) পুরস্কার দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।