ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধর্ষণের অভিযোগে গুনাথিলাকাকে নিষিদ্ধ করলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
ধর্ষণের অভিযোগে গুনাথিলাকাকে নিষিদ্ধ করলো শ্রীলঙ্কা

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে বড়সড় কেলেঙ্কারি করে বসেছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। ২৯ বছরের এক নারীর যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে তাকে সিডনির টিম হোটেল থেকে গ্রেফতার করা হয়েছে।

এবার জামিন আবেদনও নাকচ করে দিয়েছে সিডনির স্থানীয় আদালত।

শুধু তাই নয়, এই অপরাধে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে গুনাথিলাকাকে। এব বিবৃতিতে সোমবার (৭ নভেম্বর) বিষয়টি জানায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। গুনাথিলাকাকে সমর্থন করলেও তার এই অপরাধে ‘জিরো টলারেন্স’ নীতি মানবে বলে জানিয়েছে তারা।  

বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত কারাগারে থাকতে হবে গুনাথিলাকাকে। এতে পূর্ণ সমর্থন জানিয়েছে শ্রীলঙ্কার হাইকমিশনও। আজ সোমবার সকালে সারি হিলস থানা থেকে অডিও ভিজ্যুয়ালের মাধ্যমে সিডনির ডাইনিং সেন্টারের স্থানীয় আদালতে হাজিরা দেন গুনাথিলাকা। জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে শনিবার (৫ নভেম্বর) গভীর রাতে শ্রীলঙ্কার টিম হোটেল থেকে গুনাথিলাকাকে গ্রেফতার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। গুনাথিলাকা বিশ্বকাপের প্রথম রাউন্ডেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তার পরিবর্ত হিসেবে শ্রীলঙ্কা দলে নেয় আশেন বন্দরাকে।

গুনাথিলাকার বিরুদ্ধে সম্মতি ছাড়া যৌন মিলনের অভিযোগ দায়ের হয়েছে। ধর্ষণসহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে, এমনটাই জানা গিয়েছে পুলিশ সূত্রে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।