ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

’৯২ বিশ্বকাপের গল্প শুনিয়ে পাকিস্তানকে প্রেরণা দিচ্ছেন রমিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
’৯২ বিশ্বকাপের গল্প শুনিয়ে পাকিস্তানকে প্রেরণা দিচ্ছেন রমিজ

আগামীকাল মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড।

১৯৯২ সালে এই মাঠেই ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। বাবর আজমদের সেই বিশ্বকাপের গল্প শুনিয়ে উজ্জীবিত করেছেন পিসিবি সভাপতি রমিজ রাজা।

সেবার বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন রমিজও। নিজেদের সেই বিশ্বকাপ জেতার গল্প বর্তমান দলকে শুনিয়েছেন তিনি। পিসিবি সভাপতি বলেন, ‘আমার এখনও মনে আছে (১৯৯২ বিশ্বকাপ) ফাইনালের দিন একদম সংক্ষিপ্ত টিম মিটিং হয়েছিল আমাদের। সেখানে এমন কথা হয়েছিল যে, হোঁচট খেয়ে ঘুরে দাঁড়ানো এবং ৯০ হাজার মানুষের সামনে খেলার সুযোগ হয়তো ক্যারিয়ারে আমরা আর পাবো না। তাই সবাইকে বলা হচ্ছিল, মুহূর্তটা উপভোগ করে ম্যাচটি জিততে। আমি ড্রেসিংরুমে বাবরদের ঠিক এ কথাগুলো বলছিলাম। কখনও কখনও বড় ম্যাচের কথা বেশি না ভেবে মাঠে গিয়ে উপভোগ করা গুরুত্বপূর্ণ। । ’

বোর্ড প্রধানের কথায় পাকিস্তান দলের সবাই চাঙ্গা হয়ে উঠেছে বলে জানিয়েছেন অধিনায়ক বাবর আজম। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যখন বোর্ডের চেয়ারম্যান আসেন এবং দলকে বিশ্বাস যোগান, আমাদের আত্মবিশ্বাসও বেড়ে যায়। চেয়ারম্যান এসে তার ১৯৯২ বিশ্বকাপের অভিজ্ঞতা যেভাবে আমাদের সঙ্গে ভাগাভাগি করেছেন এবং যেভাবে ভরসা যুগিয়েছেন। তিনি বলেছেন যে, “বিশ্বাস রাখো ও নির্ভার থাকো। নিজের ক্রিকেট খেল। ” তার কথায় আমাদের বিশ্বাস বেড়ে গেছে। ’

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa