ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ক্রিকেট

নিউজিল্যান্ড সফরের নারী দল ঘোষণা, নতুন মুখ দিশা-দিলারা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
নিউজিল্যান্ড সফরের নারী দল ঘোষণা, নতুন মুখ দিশা-দিলারা

নিউজিল্যান্ড সফরের জন্য ১৭ সদস্যের নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে নতুন দুই মুখ দিশা বিশ্বাস ও দিলারা আক্তার।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্কোয়াড জানায় বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।  

তিন ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টির এই সিরিজ হবে নতুন কোচ হাসান তিলকারাত্নের প্রথম অ্যাসাইনমেন্ট।

যথারীতি অধিনায়ক হিসেবে থাকছেন নিগার সুলতানা জ্যোতি। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন কিপার-ব্যাটার শামীমা সুলতানা, অফ স্পিনার সোহেলি আক্তার ও পেস বোলিং অলরাউন্ডার সোবহানা মুস্তারি। সুযোগও পেয়েছেন নতুন দুইজন।

কিপার-ব্যাটার দিলারা ও পেস বোলিং অলরাউন্ডার দিশা। পেসার মারুফা আক্তার এর আগেও ছিলেন টি-টোয়েন্টি দলে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও মাঠে নামেননি তিনি।

ঘরোয়া ক্রিকেটে ভালো করে জায়গা পেয়েছেন কিপার-ব্যাটার দিলারা ও পেস বোলিং অলরাউন্ডার দিশা।  

১১ ডিসেম্বর ওয়েলিংটনে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ ডিসেম্বর নেপিয়ারে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। ১৭ ডিসেম্বর হ্যামিল্টনে তৃতীয় ম্যাচ দিয়ে সফর শেষ হবে নারী দলের। এই সিরিজ খেলতে ২৪ নভেম্বর দেশ ছাড়ার কথা রয়েছে জ্যোতিদের।

বাংলাদেশ নারী দল:

নিগার সুলতানা (অধিনায়ক), শারমিন আক্তার, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার, ফারিহা ইসলাম, মারুফা আক্তার, রাবেয়া খান, দিলারা আক্তার ও দিশা বিশ্বাস।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa