ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ক্রিকেট

বাটলারকে আউট করে ইংল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
বাটলারকে আউট করে ইংল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান

প্রথম ওভারে উইকেট এনে দিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। তবুও জশ বাটলার খেলছিলেন স্বাচ্ছন্দ্যে, দলকে এগিয়ে নিচ্ছিলেন ঠিক পথে।

মাঝে উইকেট হারালো ইংল্যান্ড। বাটলার থাকতে চাপ অনুভব হতে দিচ্ছিলেন না। কিন্তু তাকেও ফেরালো পাকিস্তান।  

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে টস হেরে আগে ব্যাট করতে নামে পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে তারা তুলে ১৩৭ রান। জবাব দিতে নেমে এই প্রতিবেদন লেখা অবধি ছয় ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান করেছে ইংল্যান্ড।  

ইংল্যান্ডের বিপক্ষে যথারীতি পাকিস্তানের হয়ে প্রথম ওভার করতে আসেন শাহিন শাহ আফ্রিদি। তার প্রথম পাঁচ বল থেকে ৭ রান নেন দুই ওপেনার জশ বাটলার ও অ্যালেক্স হেলস। ওভারের শেষ বলেই দলকে প্রথম সাফল্য এনে দেন শাহিন।  

তার সুইং করা বল আঘাত হানে হেলসের স্টাম্পে। দাঁড়িয়ে থাকা ছাড়া তেমন কিছু করতে পারেননি ইংলিশ ব্যাটার। ২ বলে ১ রান করে ফিরতে হয় তাকে। সেমিফাইনালে ভারতের বিপক্ষে ১৬৯ রান তাড়া করে ম্যাচ জেতানো উদ্বোধনী জুটি ফাইনালে ভেঙে যায় কেবল ৭ রানে।  

এরপর ক্রিজে এসে দুটি বাউন্ডারি হাঁকান ফিল সল্ট। কিন্তু তিনিও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি উইকেটে। হারিস রউফের বলে ইফতেখার আহমেদের হাতে ক্যাচ দেওয়ার আগে ৯ বলে করেন ১০ রান।  

দুই উইকেট হারানোর পরও চাপ অনুভব হচ্ছিল না ইংল্যান্ডের। কারণ উইকেটে ছিলেন দলের সবচেয়ে বড় ভরসা অধিনায়ক বাটলার। কিন্তু তাকেও ফিরিয়ে দেন হারিস রউফ। উইকেটের পেছনে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ৩ চার ও ১ ছক্কায় ১৭ বলে ২৬ রান করা বাটলার আউট হন। ৪৫ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড।  

বাংলাদেশ সময় : ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa