ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ: ম্যাচ ও টুর্নামেন্ট সেরা কারেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ: ম্যাচ ও টুর্নামেন্ট সেরা কারেন

পাকিস্তানের স্বপ্ন ভেঙে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। টানটান উত্তেজনার এই ম্যাচে বল হাতে একাই পাকিস্তানকে চাপে ফেলে দিয়েছিলেন স্যাম কারেন।

বল হাতে নিঃসন্দেহে ম্যাচের সেরা পারফর্মার এই ইংলিশ পেসার। শেষ পর্যন্ত তার দুর্দান্ত বোলিং ম্যাচের মোড় ইংল্যান্ডের দিকে ঘুরিয়ে দেয়।  

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ ইংলিশদের শিরোপা উৎসবের দিনে আজ ব্যক্তিগত দুটি বড় পুরস্কার একাই বাগিয়ে নিয়েছেন কারেন। একইসঙ্গে ম্যাচ ও টুর্নামেন্ট সেরার পুরস্কার ঝুলিতে পুরেছেন তিনি। প্রথম বিশেষজ্ঞ বোলার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি। এর আগে হয় ব্যাটার কিংবা অলরাউন্ডাররা এই পুরস্কার হাতে তুলেছিলেন।

আজকের ফাইনাল ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এটা তাদের ইতিহাসের দ্বিতীয় টি-টোয়েন্টি শিরোপা। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ পায় পাকিস্তান। বাবর-রিজওয়ানদের এত অল্পতে আটকে দেওয়ার পেছনে বল হাতে মূল ভূমিকা রাখেন কারেন। ৪ ওভারে মাত্র ১২ রান খরচে ৩ উইকেট নেন এই বাঁহাতি পেসার। ইকোনোমি রেট মাত্র ৩! যা তাকে এনে দিয়েছে ম্যাচ সেরার পুরস্কার।

পুরো বিশ্বকাপেই বল হাতে দারুণ ফর্মে ছিলেন কারেন। সবমিলিয়ে এবারের আসরে মোট ১৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। তার চেয়ে বেশি উইকেট গেছে শুধু লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার (১৫) দখলে। তবে হাসারাঙ্গা আবার প্রথম পর্বে খেলেছেন। কিন্তু কারেনের দল ইংল্যান্ড সরাসরি খেলেছে সুপার টুয়েলভ পর্বে। ফলে হাসারাঙ্গার (8) থেকে দুই ম্যাচ কম খেলেছেন কারেন। টুর্নামেন্টের সেরা বোলিং ফিগারও কারেনের (৫/১০); আফগানিস্তানের বিপক্ষে। অবশ্য এভারেজের দিক থেকে কারেনের অবস্থান সাতে (১১.৩৮)।  

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa