ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ক্রিকেট

বিশ্বকাপ জিতে ‘অনেক গর্বিত’ বাটলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
বিশ্বকাপ জিতে ‘অনেক গর্বিত’ বাটলার

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা উঁচিয়ে ধরার সঙ্গে একটা কীর্তিও গড়েছে ইংল্যান্ড। প্রথম দল হিসেবে এখন তাদের কাছে একই সময়ে দুই ফরম্যাটের বিশ্বকাপ শিরোপা।

দুটিতেই দলের সঙ্গে ছিলেন জশ বাটলার। পাকিস্তানকে হারিয়ে এবার অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সময় তো তিনি অধিনায়কও।  

দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েই ফাইনালে তুলেছেন বাটলার। সেমিফাইনালেই অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ভারতকে হারিয়েছেন কোনো উইকেট না হারিয়ে। ফাইনালের পর নিজের প্রতিক্রিয়া জানিয়ে বাটলার বলেছেন, বিশ্বকাপ জিতে গর্বিত তিনি।  

বাটলার বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা কেকের ওপর আইস, অনেক গর্বিত আমরা। লম্বা যাত্রা আর কিছু পরিবর্তন হয়েছে, কিন্তু আমরা পুরস্কার পেয়েছি। অসাধারণ টুর্নামেন্ট, পাকিস্তানে গুরুত্বপূর্ণ সময় কেটেছে দলের জন্য। কিন্তু এই খেলাটা আয়ারল্যান্ড ম্যাচ থেকে অনেক দূরের। ’

পাকিস্তানের ইনিংসের ১২তম ওভারে বল করতে আসেন আদিল রশিদ। প্রথম বলেই তিনি ফেরান বাবর আজমকে, ক্যাচ ধরেন নিজেই। ওই ওভারটি মেডেন করেন রশিদ। মূলত ম্যাচের মোড় বদলে যায় তার করা ওভারটিতেই। ম্যাচশেষে এই স্পিনারকে প্রশংসায় ভাসিয়েছেন তার অধিনায়ক।   

তিনি বলেছেন, ‘আদিলের ওই ওভার ছিল অসাধারণ। সে এমন একজন যাকে আমরা কিছু একটা ঘটার জন্য বল তুলে দেই। এটা সহজ কাজ না। একটা ভালো শুরু পেয়েছিলাম যেটা রান-রেটকে নিয়ন্ত্রণে রেখেছে। আর শেষে তো বেন স্টোকস ছিলই। ’

ঠাণ্ডা মাথায় হাফ সেঞ্চুরি করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়া স্টোকসকে নিয়ে বাটলার বলেছেন, ‘সে চূড়ান্ত রকমের প্রতিদ্বন্দ্বী একজন। স্টোকস যা কিছুই করে, সেখান থেকে অনেক অভিজ্ঞতা নেওয়ার আছে। সে উদ্দীপনা ঠিকমতো কাজে লাগিয়েছে। আর স্টোকস ও মঈন পাকিস্তানের কাছ থেকে ম্যাচ কেড়ে নিয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa