ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ক্রিকেট

মিঠুনের নেতৃত্বে বাংলাদেশ ‘এ’ দলে মুমিনুল-শান্তরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
মিঠুনের নেতৃত্বে বাংলাদেশ ‘এ’ দলে মুমিনুল-শান্তরা

জাতীয় দলে নেই অনেকদিনই হলো। তবে মোহাম্মদ মিঠুন নিয়মিতই নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ ‘এ’ দলকে।

আগামী মাসে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত দুই ম্যাচ টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ। এর আগে দুটি চারদিনের ম্যাচ খেলার জন্য এসেছে ভারত ‘এ’ দল। এই সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড।

যেখানে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন। খেলবেন মোট ১০ টেস্ট ক্রিকেটার। তবে নেতৃত্বের ভার থাকছে মিঠুনের কাঁধেই। ব্যাট হাতে লম্বা সময় ধরে ছন্দে নেই মুমিনুল। অফ ফর্মের কারণে বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্বও হারিয়েছেন তিনি। তাকে রানে ফেরানোর চেষ্টাতেই নেওয়া হয়েছে ‘এ’ দলে।

এদিকে ওয়ানডে দল থেকে জায়গা হারানো মোসাদ্দেক ও শরিফুলকে রাখা হয়েছে চারদিনের ম্যাচের স্কোয়াডে। এছাড়া ওয়ানডে দলে থাকা নাজমুল হোসেন শান্তও আছেন। প্রথম ম্যাচ খেলে তার যোগ দেওয়ার কথা ওয়ানডে দলের সঙ্গে।

দুই ম্যাচের সিরিজ খেলতে ইতোমধ্যে ভারতে এসেছে বাংলাদেশ ‘এ’ দল। ২৯ নভেম্বর কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম চারদিনের ম্যাচ। ৬ ডিসেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ।

বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড : মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ এবং সুমন খান।

বাংলাদেশ সময় : ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa