ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশের প্রত্যেক আন্দোলন-সংগ্রামে মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
দেশের প্রত্যেক আন্দোলন-সংগ্রামে মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়

চট্টগ্রাম: জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। দেশের প্রত্যেক আন্দোলন-সংগ্রামে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়।

 

সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় শিল্পকলা একাডেমিতে চট্টগ্রাম মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, দেশের স্বাধীনতা সহ্য করতে না পেরে পাকিস্তানি বর্বর বাহিনী ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে।

মহান মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু বীর মুক্তিযোদ্ধাদের দেখেছি। বীর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে সংবর্ধনা গ্রহণ করার বিষয়টি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে সারাজীবনের জন্য অনন্য উজ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এ সম্মান সর্বোচ্চ সম্মান। যেখানেই থাকি চট্টগ্রামের প্রত্যেক বীর মুক্তিযোদ্ধার মুখ ও চেহারা মনে থাকবে।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখন উন্নয়নশীল দেশের মর্যাদায় বাংলাদেশ। সরকারের যে কোনও উন্নয়ন কর্মকান্ডে বীর মুক্তিযোদ্ধারা আন্তরিক ছিল বলেই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল। সরকারের সার্বিক উন্নয়ন কর্মকান্ডে সরকারের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধারাসহ স্বাধীনতার পক্ষের শক্তি সামিল হলে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।   

চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. সরওয়ার আলম চৌধুরী মনির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারূফ। স্বাগত বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, জেলা ইউনিটের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম আলাউদ্দিন, আকবর শাহ থানার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নূর উদ্দিন প্রমুখ।

এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য মো. ওয়াহিদ মুরাদ, রিপন চৌধুরী, সৈয়দ মাঈনুল আলম সৌরভ, কাউসার চৌধুরী, কামাল আহমেদ টিটু, মো. হারুনুর রশিদসহ নেতৃবৃন্দরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে মহানগর, জেলা-উপজেলা কমান্ডের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাগণ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা ক্রেস্ট, সম্মাননা স্মারক, ছবি ও ফুল দিয়ে জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা প্রদান করেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।