ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বৃত্তি দেবে বিএসআরএম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বৃত্তি দেবে বিএসআরএম

চট্টগ্রাম: গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের (জিএএমপিআই) শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করবে স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএসআরএম।  

এ উপলক্ষে বোববার (১৫ জানুয়ারি) বিকেলে ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফে গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউট এবং বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক সই হয়।

 

গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির চেয়ারম্যান সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী এবং বিএসআরএম’র পক্ষে সই করেন প্রতিষ্ঠানটির পরিচালক সাবীন আমীর।  

এই চুক্তির আওতায় গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীরা বৃত্তি পাবে।

পাশাপাশি শিক্ষার্থীরা ব্যবহারিক জ্ঞান অর্জনের জন্য বিএসআরএম’র বিভিন্ন প্রকল্প পরিদর্শনের সুযোগ পাবে।

এসময় ভারতের খানকায়ে মোনয়েমীর সাজ্জাদানশীন ও পাটলিপুত্রা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অরিয়েন্টাল কলেজের আরবী বিভাগের প্রধান হযরতলহাজ্ব আল্লামা ড. শাহ সৈয়দ শামিমুদ্দীন মোনয়েমী (ম.), বিএসআরএমের কর্পোরেট সোশাল রেসপন্সিবিলিটির প্রধান তারিকুল কবির, মাইজভাণ্ডারী এডুকেশন ট্রাস্টের প্রশাসক শেখ মোহাম্মদ আলমগীর, গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল মো. আবদুল বাতেনসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রোববার সকালে ২৪ জানুয়ারি মাইজভাণ্ডারী তরিকার প্রবর্তক হযরত গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.) এঁর ১১৭তম বার্ষিক ওরস উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এক হাজার শিক্ষার্থী ও অভিভাবকের উপস্থিতিতে দারুল ইরফান শিক্ষা পরিবার সমাবেশ অনুষ্ঠিত হয়।  

মাইজভাণ্ডারী এডুকেশন ট্রাস্টের আয়োজনে এবং গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন হযরত মওলানা শাহসুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) পৃষ্ঠপোষকতায় ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরীফে বোববার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই সমাবেশ।  

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন, মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিআইআরআই) ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ভারতের খানকায়ে মোনয়েমীর সাজ্জাদানশীন ও পাটলিপুত্রা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অরিয়েন্টাল কলেজের আরবী বিভাগের প্রধান হযরতলহাজ্ব আল্লামা ড. শাহ সৈয়দ শামিমুদ্দীন মোনয়েমী (ম.)।

সমাবেশে মাইজভাণ্ডার আহমদিয়া এমদাদীয়া মাদ্রাসা (দাখিল), ফোরকানিয়া মাদ্রাসা, গাউছুল আজম মাইজভাণ্ডারী হেফজখানা এবং গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের ১০০০ শিক্ষার্থী ও অভিভাবক অংশ নেন।  

সমাবেশে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী এডুকেশন ট্রাস্টের প্রশাসক শেখ মোহাম্মদ আলমগীর, নানুপুর লায়লা কবির ডিগ্রী কলেজের প্রভাষক মেজবাউল আলম শৈবাল, গাউছুল আজম মাইজভাণ্ডারী পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল মো. আবদুল বাতেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।  

এছাড়া সন্ধ্যায় আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ্ এমদাদীয়া) কেন্দ্রীয় কার্যকরী সংসদের আয়োজনে প্রবাসী সদস্যদের পুনর্মিলনী ও তাসাউফ সংলাপ অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।