ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আটক ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আটক ২০ বিএনপির নেতাকর্মীদের পুলিশের ধাওয়া। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এনিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে দলটির নেতাকর্মীরা।

 

এসময় কাজীর দেউড়ি এলাকায় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেয় বিএনপির নেতাকর্মীরা। সেইসঙ্গে বেশকয়েকটি দোকানও ভাংচুর করে তারা।

 

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে সাড়ে ৩টার দিকে কাজীর দেউড়ি মোড় থেকে বিএনপির মিছিলটি দলীয় কার্যালয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।  পরবর্তীতে পুলিশ বাড়তি ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

সংঘর্ষে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান, টিআই বিপ্লব সরকারসহ একাধিক পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ চলছিল নসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে। এ সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। মিছিলটি কাজীর দেউড়ি মোড়ে আসতেই সেখানে থাকা নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় ফুটপাতে থাকা ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেলেও আগুন ধরিয়ে দেয় বিএনপির নেতাকর্মীরা।

হঠাৎ পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হয়। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আধঘণ্টার জন্য পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।  বিকেল চারটার দিকে পুলিশ কাজীর দেউড়ির আশপাশে অভিযান চালিয়ে বিএনপির ২০ জন নেতাকর্মীকে আটক করে। এছাড়া জেলা পুলিশের একটি গাড়ি রেডিসন ব্লুর সামনে দিয়ে যাওয়ার সময় বিএনপির নেতাকর্মীরা হামলা করে। এতে এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এদিকে, পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, হঠাৎ করে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। ২০ জনের মতো আটক করা হয়েছে। আমাদের অভিযান চলমান রয়েছে ৷ পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।