ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকের রম্য বিতর্ক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকের রম্য বিতর্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: 'যুক্তির পথে পঞ্চদশে সিইউএসডি' প্রতিপাদ্যে চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট (সিইউএসডি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। এ উপলক্ষে রম্য বিতর্ক, ছাত্র-শিক্ষক বিতর্ক এবং সাবেক-বর্তমানদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত চবির উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয় এ বিতর্ক প্রতিযোগিতা।

প্রতিযোগিতার প্রথমাংশে সিইউএসডি ইন্ট্রালীগ-২০২৩ এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার দ্বিতীয়াংশে ছাত্র-শিক্ষক রম্য বিতর্কে শিক্ষকদের পক্ষ বিতর্কে অংশ নেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী, মার্কেটিং বিভাগের অধ্যাপক ফুয়াদ হাসান এবং শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের সহকারী অধ্যাপক হাসান তৌফিক ইমাম। ছাত্রদের পক্ষে বিতর্কে অংশ নেন শিক্ষা ও গবেষাণা ইনিস্টিটিউটের শিক্ষার্থী নাফিসা সাদাফ, দর্শন বিভাগের বাপ্পারাজ হাওলাদার এবং রাজনীতি বিজ্ঞান বিভাগের জাহিদ হাসান। বিতর্কটি পরিচালনা করেন সিইউএসডির মডারেটর অধ্যাপক ড. তুনাজ্জিনা সুলতানা।  

বিতর্কের শেষ পর্বে সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে একটি রম্য বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় ছিল 'এই সংসদ প্রেমকে চিরঞ্জীব করার স্বার্থে বিবাহ থেকে মুখ ফিরিয়ে নেবে'। সাবেকদের মধ্য থেকে বিতর্কে অংশ নেন সংগঠনটির সাবেক সভাপতি পিয়াস আহমেদ, নাজমুল হাসান তুষার এবং সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন সৈকত। বর্তমান সদস্যদের মধ্যে বিতর্ক করেন সিইউএসডির সভাপতি ফারহানা যুঁথী, সহ-সভাপতি মশিউর রহমান নাঈম এবং সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান আপন।

রম্য বিতর্কের পর কেক কেটে ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মাধ্যমে সিইউএসডি ১৫তম বর্ষে পদার্পণ করে।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।