ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাজধানীতে কিশোরী অপহরণ, চট্টগ্রামে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
রাজধানীতে কিশোরী অপহরণ, চট্টগ্রামে উদ্ধার ...

চট্টগ্রাম: রাজধানী ঢাকার মিরপুর এলাকায় থেকে এক কিশোরীকে অপহরণ এবং দুবাইয়ে পাচার করার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে অভিযান চালিয়ে সাতকানিয়া উপজেলার নলুয়া থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়।

রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় র‍্যাব–৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার এই তথ্য নিশ্চিত করেন।  

গ্রেফতাররা হলেন, হাটহাজারী থানার ফরহাদাবাদ এলাকার মৃত তোফায়েল আহমেদ ছেলে আবু সুফিয়ান রানা (৩১), তার স্ত্রী শারমিন কাওসার হান্না (২২) এবং একই থানার চিপাতলী এলাকার মৃত আবুল হোসেনের ছেলে নুরুজ্জামান (৫৫)।

র‌্যাব জানিছেন, অপহৃত কিশোরী ঢাকার মিরপুর এলাকার ৫ম শ্রেণীর শিক্ষার্থী। কিছুদিন আগে দুবাই প্রবাসী মো. শহিদুল করিম নামে এক ব্যক্তির সঙ্গে বড় বোনের বিয়ে হয়। শহিদুল বাংলাদেশ থেকে দুবাই নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত। শহিদুল বোনকে বিয়ের নামে দুবাই নিয়ে গেলেও দুবাই নাইট লাইফের কাছে বিক্রি করে অন্য দেশে থাকতে শুরু করে। গত ৩ জানুয়ারি এ কিশোরী মাদ্রাসায় যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজ নিয়ে জানতে পারে, শহিদুল বড় বোনের মতো ছোট বোনকেও দুবাই পাচারের জন্য অপহরণ করেছে। এ ঘটনায় অপহৃত কিশোরীর মা গত ২৪ জানুয়ারি বাদী হয়ে ৩ জনকে আসামি করে রাজধানীর শাহ আলী থানায় একটি মামলা দায়ের করেন।  

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার জানান, শনিবার (২৮ জানুয়ারি) নগরের হালিশহর থেকে সুফিয়ান ও তার স্ত্রী শারমিন এবং হাটহাজারী উপজেলার চিপাতলী এলাকা থেকে নুরুজ্জামানকে থেকে গ্রেফতার করা হয়। নুরুজ্জামানের তথ্যের ভিত্তিতে সাতকানিয়া উপজেলার নলুয়া থেকে কিশোরীকে উদ্ধার করা হয়।

গ্রেফতার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা অন্য সিন্ডিকেট সদস্যদের সহায়তায় অসহায় মেয়েদের বিভিন্নভাবে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে দুবাই পাচার করতো। নাবালিকা কিশোরকে অপহরণ করে তারা দুবাই পাচার করার জন্য চট্টগ্রাম ও আশেপাশের বিভিন্ন স্থানে লুকিয়ে রেখেছিল। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।