ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পর্দা নামলো ইডিইউর ২ দিন ব্যাপি প্লেসমেন্ট ডে’র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
পর্দা নামলো ইডিইউর ২ দিন ব্যাপি প্লেসমেন্ট ডে’র

চট্টগ্রাম: পর্দা নামলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে আয়োজিত প্লেসমেন্ট ডে’র। এতে অংশ নেওয়া ৪০ চাকরিদাতা প্রতিষ্ঠানে সিভি জমা পড়ছে প্রায় সাড়ে চার হাজার।

এদের মধ্যে চৌদ্দটি প্রতিষ্ঠান স্পট ইন্টারভিউ ও লিখিত পরীক্ষা নিয়েছে প্রায় সাত’শ চাকরিপ্রত্যাশীর। যার মাধ্যমে প্রায় দু’শতাধিক চাকরিপ্রত্যাশীর চাকরি হতে যাচ্ছে।
 

শনিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইডিইউ ক্যাম্পাসে সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়।  

যুক্তরাজ্যের বেনগর ইউনিভার্সিটি ও এএইচজেড অ্যাসোসিয়েটস লিমিটেডের সহযোগিতায় আয়োজিত এ চাকরিমেলা ৩ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়।  

চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের এ মিলনমেলার আয়োজন করা হয়েছে। ইডিইউর শিক্ষার্থীরা ছাড়াও এতে চট্টগ্রামের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরীপ্রত্যাশীরা অংশ নিয়েছে।
এ আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান ছিলো প্রথমআলো, বিএসআরএম, এলিট পেইন্ট, গ্রুপ নটিকা, টিসিএল গ্লোবাল; ট্রান্সপোর্টেশন পার্টনার হিসেবে যাত্রী; জেনারেল পার্টনার ইউনিভার্সিটি অব পোর্টসমাউথ; ব্রোঞ্জ পার্টনার ট্যালেন্ট ম্যানেজমেন্ট; মিডিয়া পার্টনার দ্য বিজনেস স্টান্ডার্ড, বাংলানিউজটুয়েন্টিফোর.কম, চ্যানেল ২৪ ও সময়টিভি; ফুড পার্টনার ছিলো ক্যাফে মিলানো ও লে বেকহাউজ।

এতে যোগদানকারী অন্যান্য প্রতিষ্ঠানগুলো হলো দারাজ, পিটুপি, সফট টেক ইনোভেশন, সবুজ গ্লোবাল অ্যাডুকেশন, ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড, কেনপার্ক অ্যান্ড রিজেন্সি, সিপিডিএল, লিড বাংলাদেশ, ক্রিয়েটিভ আইটি, এভারকেয়ার হসপিটাল, কেএসআরএম, এমজিএইচ, টিচ ফর বাংলাদেশ, হাইডেলবার্গ সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইডিপি অ্যাডুকেশন, মমতা, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, এপিক হেলথকেয়ার, জাগো ফাউন্ডেশন, ম্যারিকো, ওয়ালটন ও গ্লোবাল হাইটস এন্ড মেলবোর্ন মেট্রোপলিটন কলেজ।

মেলায় প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ করেছে আগতদের থেকে। এছাড়া, দর্শনার্থীরা প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য, সুযোগ-সুবিধাসমূহ এবং ইন্টার্নশিপের বিষয়েও জানতে পেরেছে।

এছাড়া, ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে প্যানেল ডিসকাশনের আয়োজন করা হয়। এতে দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত পেশাজীবীরা তরুণদের উন্নয়নে পরামর্শমূলক আলোচনা করছেন। বিখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুবের সরস সঞ্চালনায় এতে আগত অতিথিরা বাংলাদেশের চাকরিবাজার ও কর্মপরিবেশ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এর আগে, গতকাল ৩ ফেব্রুয়ারি সকাল ১০টায় এই প্লেসমেন্ট ডে’র উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।  

ইডিইউর উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিএসআরএম এর ম্যানেজিং ডিরেক্টর আমির আলী হুসেইন ও জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ।

প্রধান বক্তা ছিলেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, প্রতিষ্ঠানের উন্নয়নে দক্ষ কর্মীর যেমন প্রয়োজন, পাশাপাশি ভালো মানুষ নির্বাচন করাটাও গুরুত্বপূর্ণ। ইডিইউতে নিয়োগের ক্ষেত্রে আমরা দক্ষতার চেয়েও মূল্যবোধসম্পন্ন ভালো মানুষ নির্বাচনকেই আমরা প্রাধান্য দিয়ে থাকি। কেননা, দক্ষতা উন্নত করা যায়, কিন্তু ভালো মানুষ গড়ে তোলা এর চেয়েও কঠিন।  

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।