ঢাকা, শুক্রবার, ১৭ চৈত্র ১৪২৯, ৩১ মার্চ ২০২৩, ০৮ রমজান ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার সোমবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
চবিতে ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার সোমবার ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিসিএসের স্বপ্ন দেখা শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান ও উৎসাহিত করতে প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (সিইউসিসি) আয়োজনে ও লজেন্সের পৃষ্ঠপোষকতায় সোমবার (৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে এ সেমিনার।

 

রোববার (০৫ ফেব্রুয়ারি) বেলা দেড়টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সেমিনারের বিষয়টি জানান ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার আলম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এ সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

সেমিনারে প্রধান আলোচক থাকবেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ার পাশা। বিশেষ আলোচক থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, উপ কর কমিশনার আব্দুল্লাহ ইউসুফ। এছাড়া উপস্থিত থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসন সিনিয়র সহকারী কমিশনার এবং কার্যনির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খিসা।

সেমিনারে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার আলম, স্বাগত বক্তব্য দিবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের মডারেটর আফজালুর রহমান।

পাশাপাশি সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ যেকোনও প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবেন। কুইজটি ক্যারিয়ার ক্লাবের ফেসবুক পেইজে পাওয়া যাবে। এ সেমিনার এবং কুইজে ফ্রি অংশ নিতে পারবেন যেকেউ। কুইজে অংশ নিয়ে সর্বোচ্চ নম্বর পাওয়া পাঁচজনকে দেওয়া হবে লজেন্স এর পক্ষ থেকে মেধাবৃত্তি। এছাড়া সকল কুইজ প্রতিযোগির জন্য থাকবে বিশেষ উপহার সামগ্রী।

সেমিনারটির সার্বিক পৃষ্ঠপোষকতা করছে বিসিএস ও সকল প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক প্লাটফর্ম লজেন্স। পাশাপাশি মিডিয়া পার্টনার হিসেবে থাকবে চবি সাংবাদিক সমিতি, দৈনিক আজাদী ও দি ফিন্যানসিয়াল এক্সপ্রেস। কৌশলগত পার্টনার হিসেবে থাকছে ফিউচার আইকন।

শাহরিয়ার আলম বলেন, ক্যারিয়ার ক্লাব দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সেশন, সেমিনার, কর্মশালা, প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এ ক্লাবের মূল উদ্দেশ্য, তরুণদের দক্ষতার ঘাটতি কমিয়ে চাকরির জন্য প্রস্তুতিতে সহায়তা করা। সেমিনারে বিসিএস সম্বন্ধীয় জ্ঞানবৃদ্ধি ও ক্যারিয়ার সম্বন্ধীয় সচেতনতা বৃদ্ধিকল্পে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর একান্ত উপস্থিতি কাম্য।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য নুসরাত নিম্মি, সাফায়েত হোসেন তুষার, মো. মোস্তাক আল মুজাহিদ জিনিয়াস, ইব্রাহিম খলিলুল্লাহ সিয়াম, সাজনিন তাসনিম।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa