ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষার্থী মীমের প্রথম কাব্যগ্রন্থ ‘চিরকুটে অভিলাষ’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
চবি শিক্ষার্থী মীমের প্রথম কাব্যগ্রন্থ ‘চিরকুটে অভিলাষ’ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: রিদওয়ান আফরিন মীম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

ছোটবেলা থেকেই লেখালেখির প্রতি ছিল আগ্রহ। অমর একুশে বইমেলায় এসেছে মীমের প্রথম কাব্যগ্রন্থ ‘চিরকুটে অভিলাষ’।

রিদওয়ান আফরিন মীম বলেন, মূলত কবিতার প্রতিই আমার ঝোঁকটা একটু বেশি ছিল। টুকটাক লিখতে লিখতে নিজের কবিতার ঝুলি একটু একটু করে ভারি হতে থাকে। বছরখানেক আগে আমার খুব কাছের কিছু মানুষ আমাকে বই প্রকাশে উৎসাহ দিতে থাকে। তাই সাহস করে বই প্রকাশের পথে হাঁটা শুরু করি।  

‘সবার প্রতি আমন্ত্রণ থাকবে আমার কবিতাগুলো পড়ার এবং সমালোচনা করার। নতুন প্রকাশিতব্য বই হিসেবে ভুল ত্রুটি থাকতেই পারে। যদিও আমি নিজের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি ভালো কিছু করার। তবে আমি বিশ্বাস করি পাঠকদের সমালোচনার মাধ্যমেই সেই ভুলগুলো থেকে বেরিয়ে আসার রাস্তা খুঁজে পাব’।

অমর একুশে বইমেলায় ‘চিরকুটে অভিলাষ’ বইটি পাওয়া যাবে ভূমিপ্রকাশ প্রকাশনী স্টল: ১৯৩-৯৪। বইটির প্রকাশক জাকির হোসেন। প্রচ্ছদশিল্পী সজল চৌধুরী। এছাড়া রকমারি, বিবিধ, বুকমার্ক সহ বিভিন্ন অনলাইন শপেও পাওয়া যাবে বইটি। ০৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রি-অর্ডার করলে কম দামে কেনা যাবে ‘চিরকুটে অভিলাষ’ কাব্যগ্রন্থটি।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।