ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২ হাজার টন ক্লিংকারসহ ডুবলো এমভি রোকনুর-১

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
২ হাজার টন ক্লিংকারসহ ডুবলো এমভি রোকনুর-১ ডুবে যাওয়া এমভি রোকনুর-১

চট্টগ্রাম: প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ২ হাজার টন ক্লিংকার নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে ডুবে গেছে লাইটার জাহাজ ‘এমভি রোকনুর-১’। তবে ১৩ জন নাবিক আরেকটি লাইটার জাহাজে উঠে জীবন রক্ষা করতে সক্ষম হয়েছেন।

 

ঘন কুয়াশার কারণে চরগজারিয়া এলাকায় নোঙররত অবস্থায় ‘রোকনুর-১’ জাহাজকে বুধবার (৮ ফেব্রুয়ারি) ভোররাতে আরেকটি লাইটার জাহাজ পেছন থেকে এসে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।  এ সময় জাহাজের শিপ সাইড ও ডেক ফেটে পেছনের হেজ ও মাঝখানের হেজে পানি ঢুকে যায় এবং ২০-৩০ মিনিটের মধ্যে ডুবে যায়।

 

‘রোকনুর-১’ জাহাজের মালিকানাধীন রোকনুর নেভিগেশন লিমিটেডের প্রধান প্রকৌশলী আবদুল বাসেদ বাংলানিউজকে জানান, আমাদের জাহাজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টায় নোঙর করেছিল। এরপর প্রগতি গ্রীন শিপিং লাইন্স লিমিটেডের ‘এমভি প্রগতি গ্রীন লাইন-১’ জাহাজটি পেছন থেকে এসে ‘রোকনুর-১’ জাহাজের পেছনের সামনের অংশে ডানপাশে সজোরে ধাক্কা মারে। এতে আমাদের জাহাজটি ডুবে যায়। জীবন রক্ষার্থে আমাদের জাহাজের ১৩ জন স্টাফ সাঁতার কেটে এমভি প্রগতি গ্রীন লাইন-১ জাহাজে উঠে পড়েন।  

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।