ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নানা অপরাধে সিজলকে দেড় লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
নানা অপরাধে সিজলকে দেড় লাখ টাকা জরিমানা  ...

চট্টগ্রাম: পামওয়েল ও ডালডা ব্যবহার, অনুমোদন না নিয়েই বিএসটিআইয়ের লোগো ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে সিজলকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরের দিকে নগরের বায়েজিদ এলাকার জালালাবাদ বিসিক শিল্প নগরে এ অভিযান চালান চট্টগ্রাম জেলা প্রশাসন এবং বিএসটিআই।

 

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, বায়েজিদের এ ফ্যাক্টরিতে তৈরি সকল খাবারের প্যাকেটে লেখা আছে আগ্রাবাদের ঠিকানা। এ ফ্যাক্টরিতে মিস্টি বা অন্যান্য খাদ্যদ্রব্য তৈরির জন্য কোনও প্রকার লাইসেন্স তাদের নেই।

এছাড়া সন্দেশ ও অন্যান্য খাদ্যদ্রব্য মাটিতে পড়ে থাকতে দেখা যায়। মিস্টিগুলো ছিল প্লাস্টিকের তেলের ড্রামে। সয়াবিন তেলের পরিবর্তে ব্যবহৃত হচ্ছিল পামওয়েল ও ডালডা। ফ্রিজ থেকে দই এবং রসমালাই বের করে দেখা গেল বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই লোগো লাগানো হয়েছে প্যাকেটের গায়ে।  

তিনি আরও বলেন, এসকল অভিযোগে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ১ লাখ এবং ময়লা পরিবেশে খাবার তৈরির দায়ে ৫০ হাজারসহ মোট দেড় লক্ষ টাকা জরিমানা করা হয় সিজলের ফ্যাক্টরির ম্যানেজার মো. মিজানুর রহমানকে।  

এছাড়া মধুবনের ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মিস্টি তৈরির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি০৯, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।