ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদকের মামলায় বিদেশি নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
মাদকের মামলায় বিদেশি নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড  ...

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানার একটি মাদক মামলায় মোছাম্মৎ নূর তাজ (২৮) নামে এক বিদেশি নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (১২ ফেব্রুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন।  বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন অতিরিক্ত পিপি আবু জাফর।

সাজাপ্রাপ্ত আসামি কক্সবাজারের উখিয়া থানার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো.ইদ্রিসের স্ত্রী মোছাম্মৎ নূর তাজ। তিনি মিয়ানমারের নাগরিক।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর নগরের বাকলিয়া থানার মীর ফিলিং স্টেশনের সামনে এস আলম বাস থেকে নূর তাজ ও এক শিশুকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় নূর তাজ থেকে ৬ হাজার ও শিশুটি থেকে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎকালীন পরিদর্শক তপন কান্তি শর্মা বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি মামলার অভিযোগপত্র জমা দেন। অভিযোগ পত্রে একজন শিশু থাকায় শিশুটির বিচার চলছে শিশু আদালতে। ২০২২ সালের ৫ জানুয়ারি আসামি নূর তাজের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।  এই মামলায় আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বাংলানিউজকে বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত বিদেশি নাগরিক নূর তাজকে যাবজ্জীবন সশ্রম  কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। নূর তাজ জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।