ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রতারণার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
প্রতারণার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা 

চট্টগ্রাম: নগরের বায়েজিদ ও মুরাদপুর এলাকায় প্রতারণার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ধ্বংস করা হয়েছে ২ লাখ টাকার মালামাল।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে নগরের মুরাদপুর ও বায়েজিদ এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি বাংলানিউজকে বলেন, বায়েজিদ এলাকায় কল্পনা কমোডিটিসের ঘি তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ১০ ধরনের ঘি তৈরি হচ্ছে। বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ঘি তৈরি এবং ভুয়া লোগো ব্যবহারের দায়ে ফ্যাক্টরির মালিক জগদীশ ঘোষকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মুরাদপুর মোড়ের করিমস আইকন ভবনের ৭ম তলায় এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামের একটি দোকানে অভিযান চালানো হয়। এতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ছাড়া বিভিন্ন সেক্সুয়াল ট্যাবলেট, যৌন উত্তেজক ট্যাবলেট, গ্যাস্ট্রিক ও ডায়াবেটিসের ট্যাবলেট এবং বিভিন্ন মিথ্যা চটকদার বিজ্ঞাপন দিয়ে ফুড সাপলিমেন্ট বিক্রি করতে দেখা যায়। এছাড়া ভুয়া বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে বডি লোশন ও মধু বিক্রি করতে দেখা যায়।

এসব কর্মকাণ্ডের জন্য ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আবু তাহেরকে এক লাখ টাকা, বিএসটিআই আইন অনুযায়ী এক লাখ টাকা এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তাকে প্রতারিত করার জন্য ভোক্তা অধিকার আইনে আরও এক লাখ টাকাসহ মোট ৩ লাখ জরিমানা করা হয়।  

অভিযানে দুই লাখ টাকার নকল ও ভেজাল পণ্য জব্দ করে বিনষ্ট করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।