ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রেস্টুরেন্টের ফ্রিজে বাসি খাবার ও মুরগির হাড়, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
রেস্টুরেন্টের ফ্রিজে বাসি খাবার ও মুরগির হাড়, জরিমানা

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী এলাকায় আবাসিক হোটেলের ভেতর লাইসেন্সবিহীন রেস্টুরেন্ট পরিচালনা ও ফ্রিজে বাসি খাবারসহ বিভিন্ন অভিযোগে ৪১ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে নগরের কোতোয়ালি থানার জুবলি রোডে 'টাওয়ার ইন' আবাসিক হোটেলে এ অভিযান পরিচালনা করা হয়।

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, হোটেলটির ভেতরে আরেকটি প্রায় ১৫০ আসনের ‘গ্রীন চিলি’ নামক রেস্টুরেন্ট রয়েছে। রেস্টুরেন্টটির রান্নাঘরে ঢুকে দেখা যায় ডিপ ফ্রিজে রান্নাকরা বাসি মাংস, সবজিসহ আরও অনেক খাবার দীর্ঘদিন ধরে জমিয়ে রাখা হয়েছে এবং মালিকের কুকুরের জন্য জমানো মুরগির হাড় একই ফ্রিজে রাখা হয়েছে।

 

তিনি আরও বলেন, গ্রীন চিলি রেস্টুরেন্টের কোনও লাইসেন্স দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দেখাতে পারেননি। অন্যদিকে সত্য ধামাচাপা দেওয়ার জন্য রেস্টুরেন্টটির সেফ (রাধুনি) একের পর এক মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। এসব অপরাধে ৩টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, লাইসেন্সবিহীন হোটেল বা রেস্টুরেন্ট পরিচালনার কোনও সুযোগ নেই। এ বিষয়ে আগামীতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।