ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশকে পেছনের দিকে ঠেলতে জাল বুনছে বিএনপি: আ জ ম নাছির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
দেশকে পেছনের দিকে ঠেলতে জাল বুনছে বিএনপি: আ জ ম নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বাংলাদেশে এখন যে রিজার্ভ আছে তা অনায়াশে ছয় মাসের বেশি আমদানি ব্যয় মিঠানো সম্ভব। এই অবস্থায় বিএনপি বুঝতে পেরেছে যে, বাংলাদেশর অগ্রযাত্রা থামানো যাবে না।

এজন্য দেশকে পেছনের দিকে ঠেলতে দেশে নাশকতা, অরাজকতার জাল বুনছে। এ জাল অবশ্যই ছিন্ন করে দেওয়ার ক্ষমতা আওয়ামী লীগের আছে।
 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরের লালদিঘী এলাকায় জেলা পরিষদ চত্বরে বিএনপি জামায়তের অরাজকতা ও নাশকতা বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ কথা বলেন।

আ জ ম নাছির উদ্দিন বলেন, বিএনপির জন্মই বন্দুকের নলের মাধ্যমে। অবৈধ ক্ষমতা দখল করার পর তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিল। ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া একটি দল কিভাবে গণতান্ত্রিক হতে পারে সেটাই সবচেয়ে বড় প্রশ্ন? এখন প্রশ্ন জাগে বিএনপি কী আসলেই মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে? মুক্তিযুদ্ধের চেতনা হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ এবং সমতা-সম্প্রীতি ও অর্থনৈতিক মুক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা রাজপথেই থাকবো। জনগণের জানমাল রক্ষায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশে থাকবো।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না তখন শত প্রতিকূলতার মধ্যেও জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ছিল। আওয়ামী লীগ এখন ক্ষমতায়। আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ তাই অরাজকতার বিরুদ্ধে আওয়ামী লীগ রাজপথে আছে জনগণের জানমালের নিরাপত্তায়। আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার জন্য অতীতেও বহু ষড়যন্ত্র হয়েছে। কিন্তু ষড়যন্ত্র সাময়িক সফল হলেও তার স্থায়িত্ব ছিল না। জনগণই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে রাজপথে প্রতিরোধ করেছে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ ও শফিক আদনান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।