ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ক্ষমতার মালিক নয়, মানুষের ভালোবাসার মালিক হতে চাই: আমিন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ক্ষমতার মালিক নয়, মানুষের ভালোবাসার মালিক হতে চাই: আমিন

চট্টগ্রাম: আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম বলেছেন, আমি ক্ষমতার মালিক হতে চাই না, মানুষের ভালোবাসার মালিক হতে চাই। বঙ্গবন্ধু বলেছিলেন, আমি সব হারাতে পারি।

মানুষের ভালোবাসা হারাতে চাই না। ' আমিও মানুষের ভালোবাসা নিয়ে মরতে চাই।
 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে নগরের জামালখান  একটি ক্লাবে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন।

ছাত্রলীগ আমাদের প্রাণের জায়গা জানিয়ে আমিনুল ইসলাম বলেন, কখনো কখনো লজ্জা আমরাও পাই। কিন্তু ছাত্রলীগের দুয়েকটি জায়গা যেভাবে নেতিবাচক আলোচিত হয়। কিন্তু করোনাকালে ছাত্রলীগের লক্ষ কর্মী মানুষের পাশে দাঁড়িয়েছিল। কিছু ভুল হচ্ছে। এখন সবাই আওয়ামী লীগ করতে চায়, রাজনীতি করতে চায় না। রাজনীতি করতে চাইলে সৃজনশীলতার চর্চা হত। ভুলভ্রান্তি সবার আছে। ছাত্রলীগ তো ব্যবস্থা নিচ্ছে, আওয়ামী লীগ ব্যবস্থা নিচ্ছে। গণসংগঠনের নেচারই এরকম। কখনো কেউ রাজনীতি না করেও মন্ত্রী হয়। অনেকে সারাজীবন রাজনীতি করেও কিছু পায় না। আমি তো অনেক সৌভাগ্যবান।  

আইন তৈরি করে দেশকে সভ্য করা যাবে না জানিয়ে আমিন বলেন, কঠোরতম আইনের প্রয়োগ করেও কোনো কোনো দেশ অপরাধ কমাতে পারেনি। আবার কোনো কোনো দেশে কড়া শাস্তি নেই। কারণ সবচেয়ে বড় আদালত তাদের বিবেক।

আমাদের যে ভুল হচ্ছে না তা নয় জানিয়ে আমিন বলেন, কতটুকু সাফল্য আর কতটুকু ভ্রান্তি তা দেখতে হবে। বারবার বলা হয়, কথা বলতে দেয়া হচ্ছে না। তাহলে সারাদিন সমালোচনা চলছে কিভাবে? এত সমালোচনার ঝড়। বড় প্রকল্প বড় দুর্নীতি বলছে। এত বড় দুর্নীতি হলে তো কোনো বড় প্রকল্প বাস্তবায়ন হত না। সাংবাদিকতার নামে বিদেশে বসে অনলাইন টিভির নামে প্রতিদিন যা ইচ্ছে তাই বলা হচ্ছে। মত প্রকাশের স্বাধীনতার নামে। দেশ স্বাধীন হলো ৫১ বছর। কেন এত বছর পর ফ্লাইওভার, টানেল হয়নি। দক্ষিণ এশিয়ায় কোনো টানেল নেই। বলছে, লোক দেখানো। তবু কাজ তো হচ্ছে। এ সময় সবার শেখ হাসিনার পিছনে থাকা উচিত। আওয়ামী লীগ কাউকে ছাড়ছে না। আওয়ামী লীগের কতজন নেতা এখনো মামলায় কোর্টের বারান্দায়। কই কাউকে তো মামলা থেকে ছেড়ে দেয়নি।  

মিট দ্য প্রেসে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক,সিনিয়র সাংবাদিক জসিম উদ্দিন চৌধুরী সবুজ, জহুরুল ইসলাম, হামিদ উল্লাহ, আজাদ তালুকদার, চৌধুরী ফরিদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামীলীগ নেতা দেবাশীষ পালিত, দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা প্রদীপ দাশ ও গোলাম ফারুক ডলার প্রমুখ৷

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।