ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের গাড়ির ধাক্কায় আহত চবি শিক্ষার্থী, ক্ষতিপূরণ দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
পুলিশের গাড়ির ধাক্কায় আহত চবি শিক্ষার্থী, ক্ষতিপূরণ দাবি ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পুলিশের গাড়ির ধাক্কায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শায়লা আকতারকে ক্ষতিপূরণ দেওয়া ও জড়িত পুলিশ সদস্যের বিচারসহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছে চবি শিক্ষার্থীরা।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে ছয় দফা দাবি জানিয়ে চবি উপাচার্য বরাবর স্মারকলিপি দেন তারা।

দাবিগুলো হলো- দুর্ঘটনায় জড়িত পুলিশের গাড়িতে থাকা এএসআই আশরাফুল সহ তার সঙ্গে যেসব পুলিশ সদস্য ছিলেন তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা।

আজীবন চিকিৎসা সেবা বাবদ ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া। পুলিশের নজরদারিতে সড়ক আরও নিরাপদ করা। বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট থেকে অক্সিজেন পর্যন্ত অটোরিকশার সরাসরি সেবা চালু করা। বিশ্ববিদ্যালয়ে একটি শিক্ষার্থী সেল চালু করা। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে অনতিবিলম্বে ব্যবস্থা নেওয়া।

ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসান মাহমুদ আসিফ বলেন, এ দুর্ঘটনার পর যদি তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হতো তাহলে তার এত বড় ক্ষতি হতো না। এ ঘটনায় যারা জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে তারা এভাবে দুর্ঘটনায় হতাহত ব্যক্তিকে ফেলে পালিয়ে না যায়।

আরেক শিক্ষার্থী রোকসানা আঁখি বলেন, এখানে প্রশাসনেরও দায়বদ্ধতা আছে। একজন শিক্ষার্থী পড়ালেখা শেষে চিন্তা করে পরিবারের হাল ধরবে। হঠাৎ করেই তার জীবন থমকে গেল। এক্ষেত্রে তার ভবিষ্যতের কথা ভেবে ক্ষতিপূরণ দিতে হবে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে আসার সময় নগরের বায়েজিদ থানা পুলিশের গাড়ি অপর একটি গাড়িকে ধাক্কা দিলে চবি শিক্ষার্থী শায়লা আকতার গুরুতর আহত হন। এসময় পুলিশ সদস্যরা তাকে উদ্ধার না করে ঘটনাস্থল ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।