ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ত্রুটিপূর্ণ লাইনে দ্রুতগতিতে ট্রেন চালানোতেই দুর্ঘটনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
ত্রুটিপূর্ণ লাইনে দ্রুতগতিতে ট্রেন চালানোতেই দুর্ঘটনা

চট্টগ্রাম: নগরের হালিশহর এলাকার গুডস পোর্ট ইয়ার্ড  এলাকায় ত্রুটিপূর্ণ রেললাইনে দ্রুত গতিতে ট্রেন চালানোর কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

রোববার ওই ট্রেনের দুই চালক ও দুই প্রকৌশলীকে দায়ী করে এ তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়।

অভিযুক্তরা হলেন-লোকো মাস্টার আবদুল ওয়াদুত, সহকারী লোকোমাস্টার মো. ওয়াদুদ, ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী গোলাম সারোয়ার এবং ম্যাট নাজিম উদ্দিন।

রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আবিদুর রহমান জানান, এ ঘটনায় চারজনের বিরুদ্ধ বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নগরের হালিশহর এলাকার রেলওয়ে গুডস পোর্ট ইয়ার্ড (সিজিপিওয়াই) এলাকায় একটি ট্রেনের তেলবাহী তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়। দুটি ওয়াগন থেকে তেল পড়তে থাকে বৃহস্পতিবার পর্যন্ত। প্রায় ৪০ হাজার লিটার তেল পড়ে যায় বলে জানান সংশ্লিষ্টরা।

এরপর ঘটনা তদন্তে কমিটি গঠন করে রেলওয়ে। ১৭ ফেব্রুয়ারি সকালে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনায় ওই এলাকা পরিদর্শন করেন রেলওয়ে মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মো. কামরুল আহসান।

এর আগে একইস্থানে তিন বার ডিজেলবাহী ওয়াগান লাইনচ্যুতের ঘটনা ঘটে। প্রতি সপ্তাহে একবার দুর্ঘটনা ঘটছে। এজন্য অবশ্য ট্রেন রুট ঠিক না থাকাকে দায়ী করছে ট্রেন চালকেরা।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।