ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে সাক্ষ্য দিতে না আসায় দুই এসআইয়ের বিরুদ্ধে পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
আদালতে সাক্ষ্য দিতে না আসায় দুই এসআইয়ের বিরুদ্ধে পরোয়ানা ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট ফ্লাইওভারের তিনটি গার্ডার ভেঙ্গে পড়ে ১৩ জন নিহত হওয়ার মামলায় সাক্ষ্য দিতে না আসায় পুলিশের দুই এসআইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল।

তবে এদিন কোনও সাক্ষী না আসায় তাদের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেন আদালত।  

গ্রেফতারি পরোয়ারা জারি হওয়া সাক্ষীরা হলেন- তৎকালীন চান্দগাঁও থানার এসআই আরিফুর রহমান ও এসআই আব্দুল হালিম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী বাংলানিউজকে বলেন, বহদ্দারহাট ফ্লাইওভারের তিনটি গার্ডার ভেঙ্গে পড়ে ১৩ জন নিহত হওয়ার মামলায় আদালতে সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার সাক্ষী পুলিশের দুই এসআই আদালতে আসেননি। আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। এই মামলায় মোট ২০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।  

মামলায় অভিযুক্ত আটজন হলেন- মীর আক্তার অ্যান্ড পারিশা ট্রেড সিস্টেমস (জে.ভি) বহদ্দারহাট ফ্লাইওভারের প্রজেক্ট ম্যানেজার মো.গিয়াস উদ্দীন, সুপারভিশন ইঞ্জিনিয়ার মো. মনজুরুল ইসলাম, কোয়ালিটি কন্ট্রোল ইঞ্জিনিয়ার আব্দুল হাই, মো. মোশারফ হোসেন রিয়াজ, ডাইরেক্টর (অ্যাডমিন) প্রকৌশলী মো. শাহজাহান আলী, আব্দুল জলিল, আমিনুর রহমান ও রফিকুল ইসলাম।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ২৪ নভেম্বর নির্মাণাধীন ফ্লাইওভারের তিনটি গার্ডার ভেঙ্গে পড়ে নিহত হন ১৩ জন। কর্তব্যে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে প্রকল্প পরিচালক চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নির্বাহী প্রকৌশলীসহ ২৫ জনের বিরুদ্ধে ওই বছরের ২৬ নভেম্বর চান্দগাঁও থানার তৎকালীন উপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় পুলিশ তদন্ত শেষে ২০১৩ সালের ২৪ অক্টোবর ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন আদালতে। ২০১৪ সালের ১৮ জুন তৎকালীন চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মজিবুর রহমানের আদালতে ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।