ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবির সিন্ডিকেটে চার ক্যাটাগরিতে নির্বাচন করবেন ১৫ জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
চবির সিন্ডিকেটে চার ক্যাটাগরিতে নির্বাচন করবেন ১৫ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরিতে নির্বাচন করবেন ১৫ জন প্রার্থী। আগামী ৬ মার্চ চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং রিটার্নিং অফিসার মো. হাছান মিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ্যাক্ট-১৯৭৩ এর ২৫ (১) (বি) ও ২৫ (২) ধারা এবং স্ট্যাটিউট-৩ অনুসারে সিন্ডিকেটে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরিতে একজন করে সদস্য নির্বাচনের ঘোষিত তফসিল মোতাবেক চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।

অধ্যাপক ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বী পাঁচজন হলেন- লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসী, রসায়ন বিভাগের ড. মনির উদ্দিন, ম্যানেজমেন্ট বিভাগের ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন, ফাইন্যান্স বিভাগের ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান এবং একই বিভাগের এসএম নছরুল কদির।

সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে তিন প্রতিদ্বন্দ্বী হলেন- রাজনীতি বিজ্ঞান বিভাগের এজিএম নিয়াজ উদ্দিন, অর্থনীতি বিভাগের ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী এবং ফিশারিজ বিভাগের ড. মোহাম্মদ শহিদুল আলম।  

সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে পাঁচজন হলেন- অর্থনীতি বিভাগের আফম ফজলে রাব্বি চৌধুরী, নৃবিজ্ঞান বিভাগের মোক্তার আহমেদ চৌধুরী, বাংলা বিভাগের মোহাম্মদ আলী, ম্যানেজমেন্ট বিভাগের মোহাম্মদ সারোয়ার আলম এবং লোকপ্রশাসন বিভাগের মুহাম্মদ ইয়াকুব।  

এছাড়া প্রভাষক ক্যাটাগরিতে দুইজন প্রার্থী- অর্থনীতি বিভাগের ফাতেমা আক্তার হিরামনি ও ফলিত রসায়ন এবং কেমিকৌশল বিভাগের মো. মোয়াজ্জেম হোসাইন।  

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং রিটার্নিং অফিসার মো. হাছান মিয়া বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে চার ক্যাটাগরিতে সর্বমোট ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ১০ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া বাকি ১৫ জন নির্বাচন করবেন। আগামী ২৭ ফেব্রুয়ারি ও ১ মার্চ দুই দিন বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শিক্ষক সমিতির ক্যাফেটেরিয়ায় অগ্রিম ভোট অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।