ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অধিগ্রহণের টাকা আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
অধিগ্রহণের টাকা আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা  ছবি: প্রতীকী

চট্টগ্রাম: অধিগ্রহণের টাকা আত্মসাৎ করতে জাল ওয়ারিশ সনদ দিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখা থেকে ৩০ লাখ টাকা উত্তোলনের অভিযোগে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

সোমবার (৬ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব এর আদালতে মামলাটি করেন ভুক্তভোগী মো. সলিমুল্লাহ।

 

মামলায় অভিযুক্তরা হলেন, মিরসরাই উপজেলার মগাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, একই এলাকার বাসিন্দা আপন দুই ভাই মনিরুল ইসলাম, নজরুল ইসলাম ও আবুল খায়ের।  

আদালত সূত্রে জানা যায়, মিরসরাই উপজেলার ইছাখালী এলাকার মো. সলিমুল্লাহ পৈত্রিক সম্পত্তি অধিগ্রহণ করে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখা।

এজন্য জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা ক্ষতিপূরণ বাবদ টাকা দেয়। ইউপি চেয়ারম্যান থেকে মো. সলিমুল্লাহকে বাদ দিয়ে আবুল খায়ের নামের অন্য এক ব্যক্তিকে ওয়ারিশ দেখিয়ে ওয়ারিশ সনদ নেওয়া হয়। মো. সলিমুল্লাহ আপন দুই ভাই মনিরুল ইসলাম ও নজরুল ইসলাম এ কাজ করেন। পরে এলএ শাখা থেকে ৩০ লাখ ৪১ হাজার উত্তোলন করে ফেলেন।  

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট সাজেদা বেগম সোনিয়া বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখা থেকে ৩০ লাখ টাকা জাল ওয়ারিশ সনদ দিয়ে উত্তোলনের অভিযোগে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা মামলার আবেদন করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।