ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘খেলাধুলা সমাজের মধ্যে সম্প্রীতি মজবুত করে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
‘খেলাধুলা সমাজের মধ্যে সম্প্রীতি মজবুত করে’ ...

চট্টগ্রাম: মীরসরাইয়ে একযুগ ধরে মাদকের বিরুদ্ধে সোচ্চার চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল। কিশোর তরুণদের খেলাধুলায় সম্পৃক্ত করে মাদক থেকে মুক্ত রাখতে উপজেলায় সবাইকে বৈচিত্র্যময় কর্মসূচিতে যুক্ত হতে নানানভাবে উৎসাহ উদ্দীপনা দিয়ে আসছেন তিনি।

এরই ধারাবাহিকতায় তরুণবান্ধব কর্মসূচিতে উৎসাহ দিতে উপজেলার ৪ নম্বর ধুম ইউনিয়নের আনন্দবাজার প্রিমিয়ার লিগের ফাইনাল খেলায় মাঠে হাজির হন মীরসরাইয়ের সবার প্রিয়মুখ রুহেল।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রুহেল বলেন. ডিজিটাল যোগাযোগ বৃদ্ধি পাওয়ার ফলে তরুণ সমাজ খেলাধুলা থেকে একটু দূরে সরে গিয়েছে।

এতে অনেক ঐতিহ্য, সংস্কৃতি হারিয়ে যাচ্ছে। এগুলো ফিরিয়ে আনতে হবে। সেজন্য আমাদের তরুণদের মাঠমুখী হতে হবে। মাদকের ধ্বংসাত্মক থাবা রুখতে পারে ক্রীড়া চর্চা। শুধু তাই নয়, যারা খেলাধুলা চর্চায় জড়িত তারা ভবিষ্যতে আরো বড় প্ল্যাটফর্মে অংশগ্রহণ করে নিজের ক্যারিয়ার গড়তে পারে। বিনোদন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশকে আন্তর্জাতিক অঙ্গনে আলোকিত করার বড় সুযোগ রয়েছে।  

এ সময় শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহী করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্কুলে কলেজে তা অন্তর্ভুক্ত করার আহ্বান জানান তিনি।

ম্যাচ শেষে তিনি বেস্ট এলেভেন শাকিল টিমের হাতে চ্যাম্পিয়ন ট্রফি এবং ফ্রেন্ড সার্কেল গোলকেরহাট টিমের হাতে রানার্সআপ ট্রফি তুলে দেন।  

আরিফ ম. চৌধুরী লেলিনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এনায়েত হোসেন নয়ন, ৪ নম্বর ধুম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জহির উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

এরপর মোবারকঘোনায়  নূর আহাম্মদ স্মৃতি ক্রিকেট টুনার্মেন্টের ট্রফি উন্মোচন এবং আবুতোরাব বাজার জগন্নাথধামে মহোৎসবে হিন্দু সম্প্রদায়ের পুণার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন রুহেল।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।