ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আর কোনও পাতানো নির্বাচন হবে না: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
আর কোনও পাতানো নির্বাচন হবে না: নোমান ...

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার কখনো ২০১৮ সালের মত রাতের ভোটে, কখনো ২০১৪ সালের মত বিনাভোটে, আবার কখনো বি-বাড়িয়ার উপনির্বাচনের মতো সাত্তার মার্কা পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার ধারাবাহিকতা রক্ষা করার পথ খুঁজছে।  

‘এই সরকারের অধীনে কোনও নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।

কোনও পাতানো নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেওয়া হবে না। দমন-পীড়ন যত বাড়বে আন্দোলন তত বেশি বেগবান হবে’।

শনিবার (১১ মার্চ) সকালে নগরের কর্ণফুলী শাহ আমানত সেতুর গোল চত্বরে বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ের আন্দোলনের লক্ষ্যে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানবাধিকার হরণ করেছে। যুগে যুগে গণতান্ত্রিক আন্দোলনে জনগণ বিজয়ী হয়েছে, চলমান গণতান্ত্রিক আন্দোলনেও এই ধারাবাহিকতার কোনও ব্যতিক্রম হবে না। এই অবস্থা থেকে পরিত্রাণের একমাত্র উপায় হচ্ছে জোরদার গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।  

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক, ইদ্রিস মিয়া, ইফতেখার মহসীন, মোশারফ হোসেন, নুরুল আনোয়ার চৌধুরী, কর্ণফুলী থানা বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম মামুন মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আজগর, মঞ্জুর আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।