ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

২য় বঙ্গমাতা এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন মিশর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
২য় বঙ্গমাতা এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন মিশর ...

চট্টগ্রাম: এস এ গ্রুপের সৌজন্যে আয়োজিত ২য় বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ প্রতিযোগিতা-২০২৩ বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে শেষ হয়েছে শনিবার (১১ মার্চ)।  

৭ মার্চ থেকে শুরু করে পাঁচদিন ব্যাপি প্রতিযোগীতার ফাইনাল খেলা চট্টগ্রাম ক্লাব স্কোয়াশ কোর্টে অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানারআপ উভয়েই মিশরের খেলোয়াড়। চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইব্রাহীম ইল্কাবানি এবং সাইফ শিনাউয়া রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।
 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি। উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্লাব লিমিটেড এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগির, ফেডারেশনের সহ-সভাপতি মীর্জা সালমান ইস্পাহানি, টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান এস এ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এসপিপি (অব.), চট্টগ্রাম ক্লাব লিমিটেড স্কোয়াশের মেম্বার ইনচার্জ মো. সালামত উল্লাহ (বাহার) এমবিএ, এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম ও চট্টগ্রাম ক্লাবের নির্বাহী কমিটির সদস্যসহ আমন্ত্রিত অতিথি, অংশগ্রহণকারী দেশি-বিদেশি স্কোয়াশ খেলোয়াড়রা।  

প্রধান অতিথির বক্তব্যে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, বর্তমান সরকার খেলাধুলার মান উন্নয়নে নানাবিধ পরিকল্পনা হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের উদীয়মান খেলোয়াড়রা দেশের বাইরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। আমার বিশ্বাস, বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্ট থেকেই একদিন বাংলাদেশের প্রতিনিধিত্বকারী খেলোয়াড় তৈরি হবে এবং দেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে তুলে ধরতে পারবে।  

এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। এবার আমরা প্রতিযোগিতার পাশাপাশি বঙ্গমাতা স্মরণে বিশেষ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি, যার মধ্য দিয়ে বিদেশি খেলোয়াড় ও আমন্ত্রিত অতিথিরা বঙ্গমাতার জীবন ও কর্ম এবং মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদানের বিষয়ে জানতে পারবে।  

তিনি বলেন, আমাদের এই বিনিয়োগ একটি সুস্থ ও সবল জাতি গঠনের জন্য। চট্টগ্রামকে আন্তর্জাতিক টুর্নামেন্টের উপযুক্ত একটি ক্ষেত্র হিসেবে তৈরি করতে এই টুর্নামেন্ট ব্যাপক ভূমিকা রাখবে।  

ফেডারেশনের সাধারণ সম্পাদকের মতে, স্কোয়াশে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা অনেক। তারা সেই সম্ভাবনাকে সর্বোচ্চভাবে কাজে লাগিয়ে দেশের মান-মর্যাদা বৃদ্ধি করতে বদ্ধপরিকর।  

বিজয়ী খেলোয়াড়দের ট্রফি ও প্রাইজমানি প্রদান এবং সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।