ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলীয় মনোনয়ন পেলে ব্রিটিশ নাগরিকত্ব ত্যাগ করবেন ব্যারিস্টার মনোয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
দলীয় মনোনয়ন পেলে ব্রিটিশ নাগরিকত্ব ত্যাগ করবেন ব্যারিস্টার মনোয়ার ...

চট্টগ্রাম: চট্টগ্রাম-৮ আসনের এমপি পদে আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন মানবাধিকার সংগঠক, চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান, প্রাক্তন কেন্দ্রীয় ছাত্রনেতা ব্যারিস্টার মনোয়ার হোসেন।  

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তাঁর সাথে বিপুল সংখ্যক সমর্থক ও শুভানুধ্যায়ী উপস্থিত ছিলেন।

 

পরে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যলয়ের সামনে সমবেত সমর্থক ও শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যে বলেন, আমি দেশের জন্য নিবেদিত হয়ে সেবা দিতে চাই। সৎ ও ত্যাগী রাজনীতিক এবং তরুণদের সমাজ ও রাজনীতির প্রতি উৎসাহিত করার জন্য আমি এমপি হতে চাই।

এজন্য দলীয় মনোনয়ন নিশ্চিত করার সাথে সাথে চব্বিশ ঘন্টার মধ্যে আমি ব্রিটিশ নাগরিকত্ব ত্যাগ করবো। এটি করার জন্য একটি আনুষ্ঠানিক ঘোষণাই যথেষ্ট। ব্রিটিশ নাগরিকত্ব পেয়েছিলাম অনেক শর্ত পূরণ করে, অনেক আয়কর পরিশোধ করে এবং দীর্ঘ কয়েক বছর সেখানে বসবাস করার পর। এ আয়ের উল্লেখিত অংশ আমি দেশে পাঠিয়েছি অর্থনীতিকে সমৃদ্ধ করার জন্য। এই নাগরিকত্ব পাওয়ার জন্য অনেকে শত-কোটি টাকা খরচ করে ফেলেন। কিন্তু, দেশের জন্য আমি এটি উৎসর্গ করবো। যাতে করে প্রতিভাবানরা দেশের  সেবায় এগিয়ে আসেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।