ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বোয়ালখালীতে ঘরহারা ৫৩ পরিবার পেল ঠিকানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
বোয়ালখালীতে ঘরহারা ৫৩ পরিবার পেল ঠিকানা ...

চট্টগ্রাম: বোয়ালখালীতে ঘরহারা ৫৩টি পরিবারকে চতুর্থ পর্যায়ে জমির দলিলসহ পাকা ঘরের চাবি তুলে দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে বোয়ালখালী উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঘরের চাবি তুলে দেন তিনি।

 

এসময় জেলা প্রশাসক বলেন, ‘চট্টগ্রামের বোয়ালখালী ও রাউজান উপজেলার জন্য আজ অনন্য অসাধারণ দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন- দেশে একজনও ভূমি ও গৃহহীন থাকবে না।

তিনি যা বলেন তা করেন। প্রধানমন্ত্রীর আজকের ঘোষণার মধ্য দিয়ে চট্টগ্রামের ৬টি উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হয়েছে’।  

জেলা প্রশাসক বলেন, পৃথিবীর কোথাও এ ধরনের কোনো নজির নেই, সরকার জমি দিবে ঘর করে দিবে। এটি হয়েছে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কল্যাণে। আশ্রয়ণে উপকারভোগীদের অনুরোধ করবো- আমরা প্রশিক্ষণ দেবো, সেই প্রশিক্ষণ কাজে লাগিয়ে আপনারা নিজের পায়ে দাঁড়াবেন।  

অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুজন কান্তি দাশের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন। বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম, পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, জীবিকা নির্বাহের জন্য ভিক্ষাবৃত্তি করতেন বৃদ্ধা নুর নাহার। তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। তিনি বাঁশ বেতের পণ্য তৈরি করে ব্যবসা করবেন বলে কথা দিয়েছেন। বোয়ালখালীতে ৪টি পর্যায়ে ১৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসক বোয়ালখালীকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন এবং তা বাস্তবায়নে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।  

এর আগে চতুর্থ ধাপে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রামের বোয়ালখালী, রাউজানসহ দেশের ১৫৯টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।